শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সিরাজগঞ্জে  সর্বনিম্ন তাপমাত্রা ৬.৬ ডিগ্রি সে. সকল শিক্ষা প্রতিষ্ঠান ২ দিনের ছুটি 

সিরাজগঞ্জে  সর্বনিম্ন তাপমাত্রা ৬.৬ ডিগ্রি সে. সকল শিক্ষা প্রতিষ্ঠান ২ দিনের ছুটি 

 সিরাজগঞ্জ প্রতিনিধি : উত্তর জনপদের  জেলা সিরাজগঞ্জে এ শীতের মৌসুমে সর্বনিম্ন তাপমাত্রা মঙ্গলবার (২৩ জানুয়ারি ) রেকর্ড করা হয়  ৬.৬ ডিগ্রি সেলসিয়াস একারনে শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় হাড় কাপানো শীত অনুভূত হচ্ছে।
 এ জেলার মানুষের বিশেষ করে খেটে খাওয়া মানুষগুলো জীবন জীবিকার তাগিদে ঘর থেকে বের হতে খুবই কষ্ট হচ্ছে  । আর  অসহায় ও দুঃস্থ মানুষগুলো এই হাড়কাঁপানো শীতে অতি কষ্টে মানবেতর জীবনযাপন করছে। অনেকস্থানে লাকড়ি জ্বালিয়ে  আগুনে  শীত নিবারন করতে দেখা গেছে।  এদিকে তীব্র শীতে তাপমাত্রা কমে যাওয়ার কারনে
সিরাজগঞ্জের ১৬৭১টি  প্রাথমিক বিদ্যালয় ও ৫৮৪টি মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানে দু’দিনের ছুটি ঘোষণা করা হয়েছে  ।শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ি আবহাওয়া অফিসের কর্মকর্তা মোঃ গোলাম মোস্তফা  জানান মঙ্গলবার (২৩ জানুয়ারি ২০২৪)   সকাল ৬ টায় এবং সকাল  ৯ টায় তাপমাত্রা রেকর্ড করা  হয় ৬.৬ ডিগ্রি সেলসিয়াস।
একারনে  জেলায় তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াস এর নীচে থাকায় এ শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ ঘোষনা করা হয়েছে।  জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এস.এম আব্দুর রহমান বলেন, তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে আসায় জেলার মোট ১৬৭১টি প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে অফিসিয়াল কার্যক্রম চলমান থাকবে। জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা   (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) মোঃ  আফসার আলী বলেন, তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে আসায় জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা জন্য নির্দেশ দেওয়া হয়েছে। এর আগের দিন  সোমবার সকালে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ি অঞ্চলে তাপমাত্রা ৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।
এজন্য জেলার সবগুলো প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ ঘোষণা করা হয় । সিরাজগঞ্জ জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন, এ শীতের মৌসুমে ৫০ হাজার কম্বল বিতরণ অব্যাহত রয়েছে। পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তি  উদ্যোগে  শীতবস্ত্র বিতরণ কর হচ্ছে ।
৯৫ বার ভিউ হয়েছে
0Shares