বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
কলমাকান্দায় সরকারি জায়গা উদ্ধার ঠেকাতে মিথ্যা সংবাদ প্রচার, প্রতিবাদে বিক্ষোভ

কলমাকান্দায় সরকারি জায়গা উদ্ধার ঠেকাতে মিথ্যা সংবাদ প্রচার, প্রতিবাদে বিক্ষোভ

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি : নেত্রকোনার কলমাকান্দার পোগলা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. মোজাম্মেল হক সংবাদ সম্মেলন করে সম্প্রতি তার বিরুদ্ধে করা একটি সংবাদের প্রতিবাদ জানান। পরে মিথ্যা সংবাদের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেন চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট ইউনিয়নের আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
আজ রোববার (১৬ অক্টোবর) দুপুরে পোগলা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠি হয়। পরে ইউপি পরিষদের সামনের সড়কে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে ইউপি চেয়ারম্যান মো. মোজাম্মেল হক ছাড়াও বক্তব্য রাখেন, পোগলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. হাসান খান পাঠান, পোগলা ইউনিয়নের কৃষক লীগের সভাপতি মো. হাদিস খান, পোগলা ইউনিয়নের যুব লীগের সভাপতি মাঈন উদ্দিন প্রমুখ।
পোগলা ইউপি চেয়ারম্যান মো. মোজাম্মেল হক সাংবাদিকদের জানান, সম্প্রতি একটি টিভি চ্যানেলে (এশিয়ান টিভি) গত ১২ অক্টোবর আমার কণ্ঠ এডিট করে আমার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক একটি মিথ্যা সংবাদ প্রচার করে। মূলত যে বিষয়ে সংবাদটি প্রচার করা হয়েছে তার সঙ্গে আমার কোন সম্পৃক্ততা নেই। এলাকার নুরুল ইসলাম চাঁন মিয়া ও তার লোকজন সরকারি খাস জায়গা দখল করে আছে। সেই জায়গার কিছুটা অংশে আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণের জন্য বালু ভরাটের কাজ শুরু করে। এতে আমি সরকারি কাজে সহযোগীতা করেছি। এতে নুরুল ইসলাম চাঁন মিয়া  ক্ষিপ্ত হয়ে আমার বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচার করিয়েছেন।
পোগলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. হাসান খান পাঠান সাংবাদিকদের  জানান,  ইউনিয়নের মূলগাও গ্রামের ফাজু রহমানের ছেলে নুরুল ইসলাম চাঁন মিয়া তার বাড়ি সংলগ্ন সরকারি প্রায় ৭ একর জমি দখল আছেন। সম্প্রতি ওই জায়গা থেকে ১ একর জায়গায় আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণের জন্য বালু ভরাটের কাজ শুরু করেন উপজেলা প্রশাসন। আর এই সরকারি ঘর নির্মাণে সহযোগিতা করছেন ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক। একারণেই চেয়ারম্যানের প্রতিক্ষুব্ধ হয় নুরুল ইসলাম চাঁন মিয়া গং। পরে তারা ইউপি চেয়ারম্যানের মানক্ষুণ করার লক্ষে মিথ্যা তথ্য দিয়ে ওই মিথ্যা সংবাদ প্রচার করান। নুরুল ইসলাম চাঁন মিয়ার দখল থেকে সরকারি সম্পত্তি উদ্ধার করে জনস্বার্থে কাজে লাগানোর দাবি করেন তিনি।
এবিষয়ে জানতে চাইলে নুরুল ইসলাম চাঁন মিয়া তার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা দাবি করে সাংবাদিকদের বলেন, আমার দখলকৃত জায়গা ইউপি চেয়ারম্যান ও উপজেলা প্রশাসনের লোকজন জোরপূর্বক দখলের চেষ্ঠা করছেন।
এ বিষয়ে কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবুল হাসেম সাংবাদিকদের জানান, প্রায় ৭ একর সরকারি সম্পত্তি দখল করে রেখেছেন নুরুল ইসলাম চাঁন মিয়া। সম্প্রতি ওই জায়গা থেকে ১ একর জায়গা উদ্ধার করে ওই জায়গায় আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণের কাজ চলছে। বাকি জায়গা উদ্ধারের প্রক্রিয়া চলছে।
৮৮ বার ভিউ হয়েছে
0Shares