শুক্রবার- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
দুবাইয়ে বিশ্বব্যাপী ব্যবসা সম্মেলনে যোগ দিচ্ছেন ফোবানার আট কর্মকর্তা

দুবাইয়ে বিশ্বব্যাপী ব্যবসা সম্মেলনে যোগ দিচ্ছেন ফোবানার আট কর্মকর্তা

 ইমা এলিস/ বাংলা প্রেস, নিউ ইয়র্ক: দুবাইতে অনুষ্ঠিতব্য তিনদিনের বিশ্বব্যাপী ব্যবসা সম্মেলনে যোগ দিচ্ছেন ওয়াশিংটন ডিসি’র ৩৮তম ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশনস ইন নর্থ আমেরিকা (ফোবানা) সম্মেলনে সম্পৃক্ত আট কর্মকর্তার একটি ব্যবসায়ী দল। যুক্তরাষ্ট্রভিত্তিক ম্যাগাজিন বিজনেস আমেরিকার আয়োজনে বিশ্ব বাণিজ্য ও ব্যবসার অন্যতম কেন্দ্র দুবাইতে আগামী ২২ থেকে ২৪ ডিসেম্বর দুবাইয়ের ডাউন টাউনের মিলেনিয়াম প্লাজায় ‘গ্লোবাল বিজনেস কনফারেন্স’ অনুষ্ঠিত হবে। আট সদস্যের এ ব্যবসায়ী দলের নেতৃত্ব দেবেন ৩৮তম ফোবানা কমিটির চেয়ারপার্সন এটর্নি মোহাম্মদ আলমগীর। যুক্তরাষ্ট্রের বংলা সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।
ব্যবসায়ী দলের সদস্যরা হলেন-৩৮তম ফোবানা কমিটির চেয়ারপার্সন এটর্নি মোহাম্মদ আলমগীর, সাবেক চেয়ারম্যান ডিউক খান, সাবেক চেয়ারম্যান রেহান রেজা, আউট স্টান্ডিং মেম্বার মোহাম্মদ মওলা দিলু, ২০২৫ সালের ফোবানা সম্মেলনের আহবায়ক নাহিদুল ইসলাম সাহেল, ২০২৫ সালের ফোবানা সম্মেলনের যুগ্ম আহবায়ক কাজী নাহিদ, ২০২৫ সালের ফোবানা সম্মেলনের মেম্বার সেক্রেটারি মাহবুবুর রহমান ভুইয়া ও ফোবানা্র উপদেষ্টা গলাম ফারুক ভুইয়া।
এবারের সম্মেলনের মূল প্রতিপাদ্য নির্ধারন করা হয়েছে-থিঙ্ক বাংলাদেশ: ডিসকভার হাইয়ার ইন্ডাস্ট্রি অ্যান্ড ইকোনমিক ডেভেলপমেন্ট’। বাংলাদেশে ব্যবসারত উদ্যোক্তা, প্রবাসী ব্যবসায়ীসহ বিশ্বের অন্যান্য দেশের উদ্যোক্তারাও এ ইভেন্টে অংশ নেবেন। সিঙ্গাপুর, যুক্তরাজ্য এবং মার্কিন যুক্তরাষ্ট্র, আর্জেন্টিনা, অস্ট্রেলিয়া, কানাডা, চীন, ফ্রান্স, জার্মানি, ইতালি, জাপান, কুয়েত, কোরিয়া, মালয়েশিয়া, নিউজিল্যান্ড, ওমান, কাতার, সৌদি আরব ও স্পেন থেকে ব্যবসায়ীরা সম্মেলনে যোগ দেবেন।
বাংলাদেশের উদ্যোমী শিল্প-ব্যবসায়ীদের জন্য এই ব্যবসায়িক সম্মেলন একটি গুরুত্বপূর্ণ সুযোগ নিয়ে আসছে, যা দেশের অর্থনীতির প্রবৃদ্ধির জন্যও গুরুতপূর্ণ। বাংলাদেশি বংশোদ্ভূত প্রবাসী ব্যবসায়ীরা, যারা এনআরবি হিসেবে খ্যাত তারা সহ বিশ্বের অন্যান্য দেশের উদ্যোক্তারাও এই ইভেন্টে অংশ নিচ্ছেন। বাংলাদেশের উল্লেখযোগ্য শিল্প প্রতিষ্ঠানসহ অসংখ্য ব্যবসায়ী এতে অংশ নিচ্ছেন তাদের পণ্য ও প্রজেক্ট নিয়ে। বিশ্বের উদ্যোক্তা-সমাজ এই শীর্ষ সম্মেলন উপলক্ষে বাংলাদেশের পণ্য এবং বিনিয়োগের পরিবেশ সম্পর্কে জানতে পারবে এবং বহু দ্বিপাক্ষিক চুক্তি হবে বলে আশা করা হচ্ছে। দুবাই বিজনেস কনফারেন্সে বাংলাদেশও তার অর্থনৈতিক শক্তি ও সামর্থ্যের উপলব্ধি ও মূল্যায়ন করতে পারবে।
যে সকল বাংলাদেশী ব্যবসায়ী ও উদ্যোক্তারা ‘গ্লোবাল বিজনেস কনফারেন্স দুবাই-২০২৩’ এ অংশগ্রহণ করবেন তারা তাদের দেশের প্রতি আনুগত্য এবং আন্তরিকতার জন্যই তা করবেন। ‘বিজনেস আমেরিকা ম্যাগাজিন’ আয়োজন করছে ‘গ্লোবাল বিজনেস কনফারেন্স দুবাই-২০২৩’। এই অনুষ্ঠানে বিজনেস আমেরিকা প্রদান করবে-৩ দিন/৩ রাত হোটেল থাকার ব্যবস্থা : সিঙ্গেল রুম/ডাবল রুম, দুবাই ও গ্লোবাল মার্কেটে কোম্পানির এক্সপোজার, বিজনেস কনফারেন্সে অংশগ্রহণ, বিজনেস ম্যাচ মেকিং সেশন (বিটুবি), ফটো এবং কোম্পানির বিবরণসহ স্যুভেনির প্রকাশ, নৈশভোজ, দর্শনীয় স্থানে ভ্রমণ, বিশ্বব্যাপী গ্লোবাল এনআরবি এবং বিদেশী ব্যবসায়িক ব্যক্তিত্বদের সাথে নেটওয়ার্ক বিল্ডিং এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। দেশি-বিদেশি অনেক উদ্যোক্তা এবং ব্যবসায়ীরা ইতিমধ্যে এই কনফারেন্সের  ব্যাপারে আগ্রহ দেখিয়েছেন। বিজনেস আমেরিকা ম্যাগাজিনে, বাংলাদেশী উদ্যোক্তাদের বিভিন্ন উদ্যোগ এবং ব্যবসায়িক পদক্ষেপগুলি এবং ব্যবসায়ীদের উপস্থাপন করা হয়।
আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে ‘দুবাই বিজনেস কনফারেন্স-২০২৩’ দেশের অর্থনীতির উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখবে। এই কনফারেন্সের মাধ্যমে বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল হবে।

২৪ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS