বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
কলমাকান্দায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

কলমাকান্দায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি : আজ ১৬  ডিসেম্বর মহান বিজয় দিবস। ১৯৭১ সালে দীর্ঘ নয় মাস সশস্ত্র সংগ্রামের মধ্য দিয়ে লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত হয়েছে আজ এই মহান বিজয় দিবস।

আজ শনিবার (১৬ ডিসেম্বর) নেত্রকোনার কলমাকান্দা উপজেলা প্রশাসনের উদ্যোগে ও থানা পুলিশের সহযোগিতায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে  সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে এ দিবসটির শুভ সূচনা হয়।

কলমাকান্দা উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসন শহীদদের প্রতি পুষ্পস্তবক অর্পণের পর পরই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কলমাকান্দা- দুর্গাপুর সংসদীয় আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও নেত্রকোনা জেলা আওয়ামী লীগ কমিটির উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য   সাবেক এমপি মোশতাক আহমেদ রুহী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন আজাদ ও সাধারণ সম্পাদক মো. ইসলাম উদ্দিন, থানার অফিসার ইনচার্জ (ওসি) পরিদর্শক মোহাম্মদ লুৎফুল হক ও ওসি (তদন্ত) মো.জালাল উদ্দীন, কলমাকান্দা সরকারি কলেজের অধ্যক্ষ সুকুমার চন্দ্র বনিকসহ বীর মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী, ব্যবসায়ী সংগঠন ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীবৃন্দ, কলমাকান্দা প্রেসক্লাবসহ নানা শ্রেণী-পেশার মানুষ শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে পরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কলমাকান্দা- দুর্গাপুর সংসদীয় আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও নেত্রকোনা জেলা আওয়ামী লীগ কমিটির উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য সাবেক এমপি মোশতাক আহমেদ রুহীর নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের নিয়ে উপজেলা দলীয় কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

আজ সকাল সাড়ে ৮ টায় কলমাকান্দা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গনে কুচকাওয়াজ ও আলোচনা সভা এবং শিক্ষার্থীদের শারীরিক কসরত প্রদর্শন অনুষ্ঠিত হয়। এর আগে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত নানান
অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল খালেক।

আজ দুপুরে কলমাকান্দায় জেলা পরিষদেরর অডিটোরিয়াম কাম মাল্টি পারপাস হল রুমে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবার সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়। বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান ও উপাসনালয়ে মুক্তিযুদ্ধে শহীদ /আত্মদানকারী/যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের জন্য বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়।

আজ  বিকেলে বিজয় দিবস প্রীতি ফুটবল ম্যাচ, সন্ধ্যায় আলোকসজ্জ্বা ও মুক্তিযুদ্ধভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে উপজেলা প্রশাসনের দিনব্যাপী  কর্মসূচি সমাপ্তি হবে ।

এ সব অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মিজানুর রহমান মিজান ও মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা বেগম শিমু, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. শহীদুল ইসলাম, কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) পরিদর্শক মোহাম্মদ লুৎফুল হক, ওসি (তদন্ত) মো.জালাল উদ্দীন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন আজাদ ও সাধারণ সম্পাদক মো. ইসলাম উদ্দিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুহাম্মদ  আল মামুন, বীর মুক্তিযোদ্ধাগণ, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরে কর্মকর্তাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অপরদিকে, মহান বিজয় দিবস উপলক্ষে কলমাকান্দা থানা বিএনপি ও অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

এ সময় উপজেলা বিএনপি যুগ্ন আহবায়ক মো. হারেছ রহমান নাজিম, আদম আলী শিকদার, যুবদল নেতা হাবিব তালুকদার, আলমগীর হোসেন, জেলা ছাত্রদল নেতা মো. জাকির হোসেন লাভলু,  উপজেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ইশতিয়াক হাসান সৌরভ, যুগ্ম আহ্বায়ক হাসান আল মামুন ও সদস্য সচিব শেখ রবিন প্রমূখ।

১৪২ বার ভিউ হয়েছে
0Shares