সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
কুড়িগ্রামে মাত্র ৫ টাকায় সবজির বাজার চালু।

কুড়িগ্রামে মাত্র ৫ টাকায় সবজির বাজার চালু।

সাইয়েদ বাবু,কুড়িগ্রাম জেলা প্রতিনিধি-: কুড়িগ্রামে প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ৫ টাকায় ব্যাগ ভর্তি সবজির বাজার চালু করেছেন ফাইট আনটিল লাইট (ফুল) নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।৫ টাকার বিনিময়ে প্রায় দেড় শতাধিক পরিবার ৫ কেজি ওজনের প্রায় দুইশত টাকার সবজির বাজার পেয়ে খুশি ভোক্তারা।

বুধবার ২৯ নভেম্বর দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলার ঘোগাদহ ইউনিয়ন পরিষদ চত্বরে এ বাজার চালু করে সংগঠনটি।

এসময় উপস্থিত ছিলেন ঘোগাদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল মালেক,ফাইট আনটিল লাইটের নির্বাহী পরিচালক মোঃ আব্দুল কাদের,ইউপি সদস্য রাশিদা, ফুল এর ব্যবস্থাপক রবিউল ইসলাম ও গণমাধ্যম কর্মীগণসহ স্থানীয়রা।

সংগঠনটি প্রায় দেড় শতাধিক পঙ্গু, ভিক্ষুক ও হতদরিদ্র মানুষের মাঝে ৫ টাকায় ব্যাগ ভর্তি বাজার তুলে দেন।প্যাকেজ হিসাবে ছিল ডিম, ফুলকপি, সিম, লালশাক, বেগুন, মুলা, ধনে পাতা, ইত্যাদি।৫ টাকার বিনিময়ে প্রায় দুইশত টাকার সবজি কিনতে আসা দরিদ্র ও নিম্ন আয়ের মানুষজন অনেক খুশি।

ঘোগাদহ চৈতার খামার গ্রামের প্রতিবন্ধী রহিমা বেগম বলেন,সারাদিন ভিক্ষা করে দু’শ টাকা জোটে না। সেখানে মাত্র ৫ টাকায় প্রায় দুই শত টাকার সবজি ও একটি ডিম পেলাম। সব কিছু স্বপ্নের মতো মনে হচ্ছে। আজ খুবই ভালো লাগছে। এ বাজার গরিব মানুষের জন্য আশীর্বাদের মতো।

ফাইট আনটিল লাইট(ফুল) এর নির্বাহী পরিচালক আব্দুল কাদের বলেন,এ বাজার থেকে ৫ টাকার বিনিময়ে দরিদ্র ও নিম্ন আয়ের মানুষেরা ডিমসহ ৫-৬ টি আইটেম ক্রয় করতে পারবেন। নির্দিষ্ট দিনে দেড় থেকে দু’শত মানুষ এখান থেকে সবজি কিনতে পারবেন বলে জানান তিনি।

তিনি আরো বলেন, আমারা জেলার প্রতিটি উপজেলায় এ বাজার চালু করার চেষ্টা করছি।

৬৬ বার ভিউ হয়েছে
0Shares