শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
যশোরে মরা গরু জবাই করার সময় তিনজন আটক

যশোরে মরা গরু জবাই করার সময় তিনজন আটক

ইয়ানূর রহমান :  মরা গরু জবাই করাকালে যশেরের রাজারহাটে  তিন গোস্ত ব্যবসায়ীকে আটক করে স্থানীয়রা পুলিশি সোপর্দ করা হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার রাত ২টার পর রাজারহাট-কচুয়া ব্রীজের পাশে। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদের কাছ থেকে জরিমানা আদায় করা হয়েছে। আটককৃতরা হলো, যশোর সদরের আবাদ কচুয়া গ্রামের গোস্ত ব্যবসায়ী মিন্টু মোল্লা সহ ও তার সহকারী একই গ্রামের আজিজুর রহমান ও শীতারামপুর গ্রামের শফিকুল ইসলাম।

স্থানীয়রা জানায়,  ব্রীজের পাশে সোমবার বিকেলে একটি অসুস্থ গরু আনা হয়। গরুটি সন্ধ্যার পর মারা যায়। যা অনেকেই জানতো । গভীর রাতে ওই মরা গরু জবাই দেয় ঐ তিন ব্যবসায়ী। গরুর চামড়া খুলে গোস্ত আলাদা করার প্রক্রিয়া শুরু করলে স্থানীয়রা একট্টা হয়ে প্রতিবাদ জানায়। কিন্তু তারা এতে কর্ণপাত করে না। বাধ্য হয়ে স্থানীয়রা পুলিশে খবর দেয়। এ বিষয়ে এসআই সাইমন হোসাইন জানান, খবর পেয়ে তারা ঘটনাস্থলে যান। পরবর্তিতে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হয়।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভুমি) মাহামুদুল হাসান বলেন, গরুটি মারাত্মক অসুস্থ্য ছিলো। অল্প টাকায় গরুটি কেনা হয়েছিলো। কিন্তু মৃত ছিল কিনা সেটা স্পষ্টভাবে বলা যাচ্ছে না। তিনি আরও বলেন, পশু জবাই আইন ও নিরাপদ গোস্ত আইনে ব্যবসায়ী মিন্টু মোল্লাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে তাদেরকে সতর্ক করা হয়েছে। এ ধরণের কর্মকান্ড ফের করলে কারাদন্ড দেয়া হবে বলে তিনি জানান।

১৫৪ বার ভিউ হয়েছে
0Shares