মঙ্গলবার- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ভোলায় ঘূর্ণিঝড় ‘হামুন’ মোকাবিলায় প্রশাসনের ব্যাপক প্রস্তুতি

ভোলায় ঘূর্ণিঝড় ‘হামুন’ মোকাবিলায় প্রশাসনের ব্যাপক প্রস্তুতি

ভোলা প্রতিনিধিঃ ভোলায় ঘূর্ণিঝড় ‘হামুন’ মোকাবিলায় ব্যাপক প্রস্তুতি নিয়েছেন জেলা ও উপজেলা প্রশাসন। এর মধ্যে মানুষের আশ্রয়ের জন্য ৭৪৩টি সাইক্লোন সেল্টার, গবাদী পশুর জন্য ১২টি মুজিব কিল্লা। ১৩ হাজার ৮৬০ জন সিপিপি এবং প্রায় দুই ২০০০ রেড ক্রিসেন্ট সদস্য কাজের জন্য প্রস্তুত রয়েছে। মঙ্গলবার (২৪ অক্টোবর) সকালে জেলা দুর্যোগ ব্যবস্থাপনার কমিটির সভায় এমন তথ্য নিশ্চিত করেছে ভোলা জেলা প্রশাসক আরিফুজ্জামান।

তিনি জানান, ভোলার বিচ্ছিন্ন চরাঞ্চলে ঝুঁকিতে থাকায় মানুষকে নিরাপদে আশ্রয় কেন্দ্রে আনার জন্য সিপিপি ও রেড ক্রিসেন্টের পাশাপাশি কোস্টগার্ডকে কাজ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও জেলার সাত উপজেলায় আটটি তথ্য সেবাকেন্দ্র খোলা হয়েছে। মেডিকেল টিম খোলা হচ্ছে ও পর্যাপ্ত ত্রাণ ও শুকনো এবং শিশু খাবার মৌজুদ করা হচ্ছে।

সভায় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোঃ মাহিদুজ্জামান বিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক তামিম আল ইয়ামিন, কোষ্ট গার্ডের ল্যাঃ হাসান মেহেদী, জেলা ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) উপ পরিচালক মোঃআব্দুর রশিদ, জেলা মৎস্য কর্মকর্তা মোঃ আবুল কামাল আজাদ, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃতৌহিদুল ইসলাম প্রমুখ।

৯২ বার ভিউ হয়েছে
0Shares