মঙ্গলবার- ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
কালাইয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

কালাইয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

রনি আকন্দ, কালাই (জয়পুরহাট) প্রতিনিধি : জয়পুরহাটের কালাইয়ে মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের শিক্ষার মান উন্নয়নে জন্য অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুরে উপজেলার মাত্রাই ইউনিয়নের আন্দারী মোরে মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের’র আয়োজনে মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের সভাপতি মোফাজ্জল হোসেন মন্ডলের সভাপতিত্বে অভিভাবক  সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াহেদ। বিশেষ অতিথি বক্তব্য রাখেন, দাতা সদস্য সাইফুল ইসলাম ও আলহাজ্ব শাহাজান মন্ডল  ।

এছাড়া আরও বক্তব্য রাখেন,  প্রতিষ্টাতা অধ্যক্ষ মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ বানেশ্বর বাজার (গোবিন্দগঞ্জ)মাহবুব হোসেন, মুনছুর রহমান,মোছা.মেরিনা বেগম,মোছা. আরজিনা বেগম প্রমূখ।

এই সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশ অনেক এগিয়ে যাচ্ছে, সেই সঙ্গে শিক্ষার মানও অনেক এগিয়েছে। আজকের শিক্ষার্থীরা আগামীতে দেশ পরিচালনা করবে। ওই এলাকার ভবিষ্যৎ প্রজন্মকে সুশিক্ষিত করে দেশ ও জাতির জন্য সম্পদে পরিণত করাই প্রতিষ্ঠাতাদের মুল উদ্যেশ্য। এই উদ্যেশ্য বাস্তবায়নের জন্য স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষানুরাগী, গণ্যমান্য ব্যক্তিবর্গ, শিক্ষকবৃন্দ অভিভাবকদের সার্বিক সহযোগিতা ও সু-পরামর্শ খুবই প্রয়োজন বলে তারা মনে করেণ।

বক্তারা আরও বলেন, আপনার সন্তানরা ঠিকমতো স্কুলে আসে কি না, স্কুল শেষে সঠিক সময় বাড়িতে ফিরছে কি না, সে ঠিকমত পড়াশোনা করছে কি না, তার স্কুলের পড়াশোনায় মনোযোগ কেমন, খারাপ কোন আড্ডায় মিশছে কি না, এই সকল বিষয়ে খোঁজ খবর রাখার দায়িত্ব অভিভাবকদের।

এছাড়া ইভটিজিং ও বাল্যবিবাহ বিষয়ে সচেতন হতে হবে। আগামীতে আপনাদের সন্তানের উজ্জ্বল ভবিষ্যৎ বিনির্মাণে আরো যত্নবান প্রয়োজন। তাই শিক্ষার্থীদের বিষয়ে স্কুলের শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদেরও অনেক সচেতন হতে হবে।

এ সমাবেশে মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে’র শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবকগণ, সাংবাদিক, জনপ্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

৯৮ বার ভিউ হয়েছে
0Shares