মঙ্গলবার- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ফেনীর দাগনভূঞায় দুর্গাপূজা মণ্ডপের নিরাপত্তায় সতর্ক পুলিশ ও আনসার বাহিনী

ফেনীর দাগনভূঞায় দুর্গাপূজা মণ্ডপের নিরাপত্তায় সতর্ক পুলিশ ও আনসার বাহিনী

আবদুল্লাহ আল মামুন: ফেনী জেলার দাগনভূঞা উপজেলায় দুর্গাপূজা উপলক্ষে পূজামণ্ডপগুলোর নিরাপত্তায় সতর্ক অবস্থান নিয়েছে থানা পুলিশ ও আনসার বাহিনী।
শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে দাগনভূঞা উপজেলার ১৯টি পূজা মন্ডপে পুলিশ ও আনসার- ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে।
দুর্গাপূজা শুরুর পূর্বেই আনসার বাহিনীর ১২৬ জন ও থানার ২৫ জন পুলিশ সর্বদা এই ১৯টি পূজা মন্ডপে পাহারায় থাকবে।
গত কাল শুক্রবার বিকেলে থানা প্রাঙ্গণে পূজা মন্ডপে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করার জন্য আনসার ও পুলিশ সদস্যদের ব্রিফিং দেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ নিজাম উদ্দিন ও উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা এ.কে.এম রুহুল আমিন ভূইয়া।
এ সময় থানার উপপরিদর্শক (এসআই), উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের প্রশিক্ষিকা দিলরুবা আক্তার উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা এ.কে.এম রুহুল আমিন ভূইয়া আনসার ও ভিডিপি সদস্যদের উদ্দেশ্যে বলেন, পূজায় কোনো রকম সমস্যা যেন না হয়। আপনারা ঠিক মত দায়িত্ব পালন করবেন। কাউকে সন্দেহ হলে সাথে সাথে উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও), থানার অফিসার ইনচার্জ (ওসি) ও উপজেলা আনসার ও ভিডিপি কর্মকতাকে ফোনে জানাবেন। তিনি আরও বলেন, ৬টি অধিক গুরুত্বপূর্ণ মন্ডপগুলোতে ৮জন করে আনসার ভিডিপি সদস্য ও গুরুত্বপূর্ণ এবং সাধারণ মন্ডপগুলোতে ৬জন করে আনসার ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে। উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়ে জরুরি সেবা নিশ্চিতে কন্ট্রোল রুম খোলা হয়েছে এবং দুর্গাপূজায় ফোকাল পারসন গঠন করা হয়েছে।
থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ নিজাম উদ্দিন বলেন, পূজা মন্ডপগুলিতে নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ, আনসার ও ভিডিপির সদস্য-সদস্যা প্রস্তুত রয়েছে। তিনি আরও বলেন, অধিক গুরুত্বপূর্ণ পূজামণ্ডপগুলোতে বাড়তি পুলিশ দেয়া হয়েছে।
বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ দাগনভূঞা শাখার সাধারণ সম্পাদক বিজন ভৌমিক জানান, পূজামণ্ডপে যেন কোনো ধরনের বিশৃঙ্খলার সৃষ্টি না হয়, সেজন্য উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতাদেরকে সজাগ দৃষ্টি রাখার জন্য বলা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিবেদিতা চাকমা বলেন,শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা পালনে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পূজামণ্ডপগুলোতে ট্যাগ অফিসার নিয়োগ দেয়া হয়েছে। নির্বিঘ্নে শারদীয় দুর্গাপূজা সম্পন্ন করতে ২৪ ঘণ্টা জরুরি সেবা নিশ্চিতে কন্ট্রোল রুম খোলা হয়েছে এবং সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

৭০ বার ভিউ হয়েছে
0Shares