শুক্রবার- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
বিরলে আদালতের আদেশকে তোয়াক্কা না করে বিরোধীয় সম্পত্তি জবর দখল করার অপচেষ্টা

বিরলে আদালতের আদেশকে তোয়াক্কা না করে বিরোধীয় সম্পত্তি জবর দখল করার অপচেষ্টা

আতিউর রহমান, বিরল (দিনাজপুর): বিরলে আদালতের আদেশকে তোয়াক্কা না করে বিরোধীয় সম্পত্তি জবর দখল করার অপচেষ্টা চালিয়ে আসছে প্রতিপক্ষগণ।

বিজ্ঞ আদালতের আদেশপ্রাপ্ত হয়ে তর্কিত সম্পত্তিতে শান্তিশৃঙ্খলা বজায় রাখার নিমিত্তে পক্ষদ্বয়ের প্রতি ফৌঃ কাঃ বিঃ আইনের ১৪৪ ধারা মতে বিরল থানার এসআই বিধান চন্দ্র বর্ম্মন স্বাক্ষরিত একটি সতর্কীকরণ নোটিশ জারি করেন। পুলিশ ১৪৪ ধারা জারি করার পরও প্রতিপক্ষগণ ভাড়াটে লোকজন নিয়ে আদালতের নির্দেশনা তোয়াক্কা না করে বিরোধীয় সম্পত্তিতে বসত বাড়ী নির্মাণের অপচেষ্টা করছে বলে বাদীনি হাফেজা বেগম অভিযোগ করেছেন।

মামলার বাদীনি আরজিতে উল্লেখ করেছেন, বিরল উপজেলার শহরগ্রাম ইউনিয়নের ওকড়া গ্রামের ১৩৯ নং খতিয়ানের ১০৬৫ নং দাগের ১ একর ৯৩ শতকের মধ্যে ৬৫ শতক এবং ১০৬৬ নং দাগে ৩৩ শতকের মধ্যে ১০ শতক জমি গত ২৪ ফেব্রæয়ারি ১৯৮১ খ্রিস্টাব্দে ৪৬৬৪ নং রেজিস্ট্রি কবলা দলিলমূলে সুলতান আলী প্রাপ্ত হয়ে দীর্ঘদিন ভোগ দখলে থাকা অবস্থায় তাঁর স্ত্রী হাফেজা বেগমের নামে গত ১৮মে ১৯৯১ সালে উল্লেখিত সম্পত্তি রেজিস্ট্রি (কবলা) দলিলমূলে হস্তান্তর করেন। ২০১৪ সালে সুলতান আলী মারা যায়। বিধবা হাফেজা বেগম স্বামীর দেয়া সম্পত্তি দলিলমূলে প্রাপ্ত হয়ে নিজ নামে নামজারি করে খাজনাদি পরিশোধ করে দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছে যা চলমান আর এস রেকর্ডে লিপিবদ্ধ হয়েছে।

সম্প্রত্তি উক্ত সম্পত্তি প্রতিপক্ষ আঃ রাজ্জাক, আনছার, মাসুদ, জসিম, সাইবুর, আহেদ আলী, ফাজু মোহাম্মদ, সফিকুল ইসলাম, জোসনা ও সহরবানু গংরা তাদের সম্পত্তি বলে দাবি করে জবর দখল করার ষড়যন্ত্র করে আসছে। এরই এক পর্যায়ে গত ১৩ সেপ্টেম্বর/২৩ সকাল আনুমানিক ৯ টার দিকে প্রতিপক্ষগংরা ভাড়াটে লোকজনসহ দলবদ্ধ হয়ে হাফেজা বেগমের ভোগ দখলীয় সম্পত্তি জবর দখল করার অপচেষ্টা করে। বাদীনি বিধবা হাফেজা বেগম ও তাঁর লোকজন বাঁধা নিষেধ করায় প্রতিপক্ষগংরা যে কোন দিন বিরোধীয় সম্পত্তি জবর দখল করার হুমকি প্রদর্শন করে। প্রতিপক্ষগংদের অব্যাহত বাদীনির দখলীয় সম্পত্তি জবর দখলের হুমকিসহ জানমালের ক্ষতির সম্ভাবনা থাকায় বাদীনি গত ২০ সেপ্টেম্বর বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালত দিনাজপুরে ফৌঃ কাঃ বিঃ ১৪৪ ধারায় প্রতিপক্ষগংদের বিরুদ্ধে একটি আবেদন করেন। যার মামলা নং-২৯২ পি/২০২৩। বিজ্ঞ আদালতের বিচারক সরজমিন তদন্ত প্রতিবেদন প্রদান ও তর্কিত সম্পত্তিতে শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য বিরল থানার অফিসার ইনচার্জকে (ওসি) আদেশ দেন এবং আগামী ১ নভেম্বর ধার্য তারিখে উভয়পক্ষকে তর্কিত সম্পত্তির কাগজসহ সংশ্লিষ্ট আদালতে বক্তব্য প্রদানের নির্দেশ দেন। থানার এস আই বিধান চন্দ্র বর্ম্মন শান্তি শৃঙ্খলা বজায় রাখার নিমিত্তে পক্ষদ্বয়ের প্রতি ফৌঃ কাঃ বিঃ আইনের ১৪৪ ধারা মতে সতর্কীকরণ নোটিশ জারি করেন। তদুপরী সতর্কীকরণ নোটিশ তোয়াক্কা না করে দফায় দফায় প্রতিপক্ষগংরা তর্কিত সম্পত্তি জবর দখল করার জন্য বিভিন্ন কৌশল করে আসছে বলে বাদীনির অভিযোগ।

২০ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS