বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সেনবাগের তানজিদ বিরল জিবিএস ভাইরাস জনিত রোগে আক্রান্ত ছেলের চিকিৎসার জন্য সহায়তার আবেদন পিতার

সেনবাগের তানজিদ বিরল জিবিএস ভাইরাস জনিত রোগে আক্রান্ত ছেলের চিকিৎসার জন্য সহায়তার আবেদন পিতার

মোঃ জাহাঙ্গীর আলম শায়েস্তনগরী ,নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সেনবাগ উপজেলার ৫নং অজুর্নতলা ইউপির নাজির নগর গ্রামের ছফর আলী মুন্সি বাড়ির এমাম হোসেন প্রকাশ তানজিদ (১৮) বিরল জিবিএস ভাইরাস জনিত নিউরোলজিক্যাল রোগে আক্রান্ত হয়ে ন্যাশনাল ইনস্টিটিউট অফ নিউরো সাইন্স হাসপাতাল আগারগাঁও লাইফ সাপোর্টে ভর্তি আছেন। তানজিদের চিকিৎসা করাতে প্রয়োজন প্রায় ১৪ থেকে ১৫লক্ষ টাকা। কিন্তু হতদরিদ্র কৃষক পিতার পক্ষে ছেলের চিকিৎসার ব্যায় বহুল ওই খরছ চালানো অসম্ভব হয়ে পড়েছে। তাই ছেলের উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীসহ দেশের ও প্রবাসের অর্থ-বৃত্তশালীদের নিকট আর্থিক সহায়তা চেয়েছেন তার পিতা আবদুল ওয়াদুদ দুলাল। ৪ বোন ও ৩ ভাইয়ের মধ্যে তানজিদ তৃতীয়। তানজিদের ১০ বছর বয়সে তার মা মারা যান। এরপর সামান্য লেখাপড়া করে পরিবারের হাল ধরার জন্য লেখাপড়া ছেড়ে দিয়ে ঢাকার একটি র্টি-শার্ট দোকানে চাকুরী নেন এরপর থেকে তাদের সংসার মোটামুটি ভালোই চলছিলো।

কিন্তুগত ১৭ সেপ্টেম্বর ২০২৩ ইং তার শরীর হঠাৎ পুরোপুরি নিস্তেজ হয়ে যায়। পরবর্তীতে আত্বীয় স্বজনরা তাকে কয়েকটি হাসপাতালে নিয়ে চিকিৎসা করালেও রোগ নির্নয় করা যাচ্ছিলনা। এরপর তাকে ঢাকা উত্তরায় পপুলার হসপিটালের নিউরো বিশেষজ্ঞ অধ্যাপক ডাক্তার মনিরুজ্জামান ভ‚ঁইয়া নিকট নিয়ে গেলে তার রোগের বর্ননা (সিনডম) গুলি শুনে ও পরীক্ষা নিরিক্ষার পর তার বিরল জিবিএস ভাইরাস জনিত নিউরোলজিক্যাল রোগে আক্রান্ত হয়েছে বলে রোগ নির্ণয় করা হয়।

এরপর তাকে ঢাকা ন্যাশনাল ইনস্টিটিউট অফ নিউরো সাইন্স হাসপাতালে ভর্তি করানো হলে ডাক্তাররা তাকে দ্রæত আইসিওতে স্থানান্তর করার পরামর্শ দেন। বর্তমানে তানজিদ হসপিটালে এইচডিইউ তে চিকিৎসাধীন আছেন। তার দরিদ্র কৃষক বাবার পক্ষে তার এই ব্যয় বহুল চিকিৎসা খরছ চালানো কোন ভাবেই সম্ভব নয়। গ্রামের দু,চার জনের স্বল্পসহতায় কোন রকম এখন প্রাথমিক চিকিৎসা দেওয় হচ্ছে। তাই তার উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীসহ দেশের ও প্রবাসের অর্থ-বৃত্তশালীদের নিকট আর্থিক সহায়তা চেয়েছেন তার পিতা-আবদুল ওয়াদুদ দুলাল।

সাহায্য পাঠানোর জন্য : ০১৭৩৬৪৫১৬৬৪ (ইয়াছিন বিকাশ/নগদ পার্সোনাল)০১৬২৫৭৭৯১৯৬ (আরিফ বিকাশ/নগদ পার্সোনাল) ০১৮৬১৫৪৫৯১৩ (বাবলু বিকাশ/নগদ পার্সোনাল)

১৬৯ বার ভিউ হয়েছে
0Shares