শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ছোট যমুনা নদীর উপর নড়েবড়ে কাঠের সেতু ঝুঁকি নিয়ে পারাপার

ছোট যমুনা নদীর উপর নড়েবড়ে কাঠের সেতু ঝুঁকি নিয়ে পারাপার

নিজস্ব সংবাদদাতা, বিরামপুর (দিনাজপুর): দিনাজপুরের বিরামপুর পৌর শহরের গোহাটি পাশ দিয়ে প্রবাহিত ছোট যমুনা নদীর উপর নির্মিত কাঠের নড়বড়ে সেতু দিয়ে জনসাধারণ ঝুঁকি নিয়ে চলাচল করছে। ২০১৫ সালে ছোট যমুনা নদীর উপর সাবেক পৌর মেয়র আজাদুল ইসলাম আজাদ প্রায় ২২ লক্ষ টাকা ব্যয়ে একটি কাঠের সেতু নির্মাণ করেন। সেতুটি নির্মাণে পশ্চিম অঞ্চলের প্রায় ৫০ হাজার জনসাধারণের বিরামপুর পৌর শহরে প্রবেশের একটি গুরুত্বপূর্ণ মাধ্যম।

প্রতিদিন হাজার হাজার জনগণ, পণ্যবাহী ভ্যান, রিকশা, মোটরবাইক অটো চার্জার কাঠের সেতুর উপর দিয়ে বিরামপুর প্রবেশে নদী পারাপারের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এলাকার জনগণ জানায়, সেতুটির কাঠের পাঠাতন পুরাতন হওয়ায় ভেঙ্গে গেলে মেরামত করা হলেও বেশি দিন টেকে না। ইসলাম পাড়া নিবাসী স্বর্নকার তারাপদ বলেন, পৌর মেয়র অধ্যক্ষ আক্কাস আলী সেতুটি পরিদর্শন করে সেতুর সংস্কার ও রং করে দর্শনীয় করবেন বলে জানান ।

সরজমিনে দেখা যায়, সেতুটির উপর দিয়ে জনসাধারণ, সাইকেল, ভ্যান, অটো রিক্সা চলাচল করার সময় সেতুটি নড়বড় বা হেলে দুলতে থাকে । স্থানীয়রা জানান, প্রথম বন্যায় পানিতে কচুরীপনা সেতুতে আটকে থাকলে পানি প্রবাহের চাপে সেতুটি ভেঙ্গে যাওয়ার আশঙ্কা রয়েছে। সেতুটির পাশে পৌরসভা কর্তৃক একটি সতর্কতা সাইনবোর্ড লক্ষ্য করা যায়। তাতে লেখা রয়েছে এই কাঠের সেতুটি ঝুঁকিপূর্ণ হওয়ায় মালবাহী ভ্যান, রিক্সা চলাচল নিষেধ । তবে সাধারণ মানুষের সেদিকে কোন ভ্রুক্ষেপ নাই।

এ বিষয়ে বিরামপুর পৌর মেয়র অধ্যক্ষ আক্কাস আলী জানান, সেতুটি সংস্করণে কাঠের পাটাতনের বদলে চেকপ্লেট বসানো হবে। যাতে মানুষ নির্বিঘ্নে চলাচল করতে পারে। সেতুটির গুরুত্ব বিবেচনায় পথচারীসহ স্থানীয় জনগণ পূর্ণাঙ্গ সেতু নির্মাণ করার জোর দাবি জানান ।

১৮ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS