শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
রাজশাহী পদ্মা নদীতে একটি নৌকাসহ ৩ জেলে ডুবি

রাজশাহী পদ্মা নদীতে একটি নৌকাসহ ৩ জেলে ডুবি

কাজী এনায়েত উল্লাহ, রাজশাহী অফিস:

রাজশাহী পদ্মা নদীতে একটি নৌকা ডুবির ঘটনা ঘটেছে। নৌকায় ৩ জন জেলে ছিলেন। তারা সকলেই পবা উপজেলার কাটাখালি পৌরসভার ৬ নং ওয়ার্ডের শ্যামপুর নগরপাড়ার বাসিন্দা। দেখতে পেয়ে জেলে সর্দার মো: চাহার উদ্দিন পাঁচটি নৌকায় প্রায় ৩০ জন জেলেকে সঙ্গে নিয়ে ঘটনা স্থলে গিয়ে উপস্থিত হন এবং পানি থেকে তাদেরকে একে একে অক্ষত অবস্থায় উদ্ধার করেন।

এবিষয়ে চাহার উদ্দিন সাহেব বলেন, পদ্মায় পানি বাড়লে পানির স্রোতে বিভিন্ন গাছ পালা ভেঁষে আসে। একটি বড় শিমুল গাছ ভেঁষে আসলে তারা গাঁছটি ধরে তীরে আনার চেষ্টা কালে তাদের নৌকাটি ডুবে যায়। তখন তারা ভাঁসতে ভাঁসতে সাহাপুর বিজিবি ক্যাম্প পার হয়ে চারঘাটের দিকে যেতে থাকে। দৃষ্মটি তীর থেকে আমি সহ অনান্য জেলেরা দেখতে পাই।
তৎক্ষনাৎ আমি ৫ টি নৌকা যোগে প্রায় ৩০ জন জেলেকে সঙ্গে নিয়ে তাদের কোন খয় ক্ষতি ছাড়াই উদ্ধার করতে সক্ষম হই।

এব্যাপারে এলাকাবাসী বলেন, জেলা সর্দার মো: চাহার উদ্দিনের নের্তৃতে তিন ডুবনতো জেলেকে উদ্ধার করা হয়। ডুবে যাওয়া তিন জেলেরা হলেন, মো টুকু (৩৫), পিতা : আলা উদ্দিন, রেজভী (২৭), পিতা সাদেক আলী ও অপরজন হলো মনিরুল (৩৬), পিতা : শামসুল সর্ব সাং- শ্যামপুর নগরপাড়া, কাটাখালি পৌরসভার ওয়ার্ড নং- ৬, রাজশাহী।

ভূক্তভোগি তিন জেলে বলেন, আমারা এক সঙ্গে পদ্মা নদীতে মাছ ধরি। দুদিন আগে একটি মরা শিমুল গাছ ভেঁষে যাচ্ছিল। আমরা তিনজন গাছটি ধরে মাঝ নদীতে আটকে রেখে আসি। সোমবার বিকেলে গাছটি তীরে আনার চেষ্টা কালে আমাদের নৌকাটি হঠাৎ পানির স্রোতে ডুবে যায়, তখন আমরা তিনজন ভাঁষতে ভাঁষতে চারঘাটের দিকে যেতে থাকি। দৃষ্মটি তীর থেকে আমাদের সভাপতি সাহেব সহ অনান্য জেলেরা দেখতে পেয়ে আমাদেরকে অক্ষত অবস্থায় উদ্ধার করেন।

৭৬ বার ভিউ হয়েছে
0Shares