বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
কলমাকান্দায় পুকুরের পানিতে ডুবে দেড়  বছরের এক শিশুর মৃত্যু

কলমাকান্দায় পুকুরের পানিতে ডুবে দেড়  বছরের এক শিশুর মৃত্যু

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি : নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় পুকুরের পানিতে ডুবে সিফাত নামে দেড়  বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে।

আজ শুক্রবার সকালে উপজেলার রংছাতি  ইউনিয়নের কালাইকান্দি গ্রামে এ ঘটনাটি ঘটে । মারা যাওয়া শিশু সিফাত ওই এলাকার মো. ফিরোজ মিয়া ওরফে আব্বাস ও মোছা. পান্না আক্তার দম্পতির কনিষ্ঠ সন্তান। বাবা পেশায় একজন শ্রমিক। ঢাকায় একটি ব্যক্তিগত ফ্যাক্টরিতে চাকুরি করেন। মা হলেন গৃহিণী।

মৃতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে , সকালে সিফাতের  মা পান্না আক্তার সাংসারিক কাজে ব্যস্তছিল । এ সময় বাড়ির উঠানে বসে অন্যান্য শিশুদের সাথে খেলা করছিল সিফাত। কিছু সময় পর তাকে বাড়ীর উঠানে  দেখতে না পেয়ে মাসহ পরিবারের লোকজন খুঁজতে বের হয়।  এক পর্যায়ে বাড়ীর সামনে পাকা রাস্তার ওপারে একটি পুকুরে নেমে খোঁজাখুঁজির করেন তার মা ও চাচা ওসমান গনি। এসময় পুকুরের পানির নীচে চাচা ওসমান গনির পায়ে শিশুর দেহটি লাগে । তার ডাক চিৎকারের বাড়ীর লোকজনসহ স্থানীয়রা ছুটে আসেন। পরে তাকে উদ্ধার করে কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।

এবিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক, সুমন পাল সত্যতা নিশ্চিত করে বলেন, হাসপাতালে নিয়ে আসার আগেই শিশু সিফাত মারা গেছে ।

এ ব্যাপারে কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম (পিপিএম) বলেন, খবর পেয়ে  হাসপাতাল থেকে শিশুর লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়। পরে সব আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কোনো অভিযোগ না থাকায় বিনা ময়নাতদন্তে শিশুর লাশ ওইদিন দুপুরে তার মার কাছে হস্তান্তর করা হয়েছে।

২৩৮ বার ভিউ হয়েছে
0Shares