সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
লালমনিরহাট বনাম মোগলহাট রেললাইন এখন ঠনঠনে রাস্তা কোটি টাকার সম্পদ লুটপাট

লালমনিরহাট বনাম মোগলহাট রেললাইন এখন ঠনঠনে রাস্তা কোটি টাকার সম্পদ লুটপাট

লালমনিরহাট প্রতিনিধি। লালমনিরহাট-মোগলহাট রেলপথ পরিত্যক্ত ঘোষণার পর কয়েক কোটি টাকার মূল্যবান সম্পদ লোপাট হয়ে গেছে। অবশিষ্ট যা ছিল রক্ষণাবেক্ষণের অভাবে তাও চুরি হয়ে গেছে।

দুর্বৃত্তরা পরিকল্পিতভাবে রেলপথের শিক, স্লিপার ও ক্লিপসহ মূল্যবান জিনিস লুট করে দেশের বিভিন্ন স্থানে পাচার করেছে। শুধু তাই নয়, রেলওয়ে ভূমি বেদখল ও রেলসামগ্রী নিয়ে গেছে সংঘবদ্ধ চোরচক্র। এই অপকর্মের সঙ্গে প্রশাসনের যোগসাজশ রয়েছে বলে অভিযোগ করছে স্থানীয়রা।

জানা যায়, ১৯৮৮ সালের পর লালমনিরহাট-মোগলহাট (১০কিলোমিটার) রেলওয়ে লাইনে ট্রেন চলাচল স্থায়ীভাবে বন্ধ করে দেয়া হয়। পরে এই ব্রাঞ্চ লাইনের মোগলহাট স্টেশনে কর্মরত স্টেশন মাস্টারসহ কর্মচারীদের প্রত্যাহার কর নেয়া হয়। এ সময় ব্রাঞ্চ লাইনের মোগলহাট রেলস্টেশন ভবনের দরজা-জানালা, চেয়ার-টেবিলসহ মূল্যবান মালামাল চুরি হয়ে যায়। এমনকি রেলভূমি বেদখল ও রেলসামগ্রী চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা। মোগলহাট রেলস্টেশনের অস্তিত্বই বিলীন হয়ে গেছে। রেলওয়ের সম্পদ পাচারে জড়িত রয়েছে মোগলহাটের একাধিক চক্র। বেওয়ারিশ অবস্থায় পড়ে থাকা রেললাইনের অবস্থা দেখে মনে হয়- সম্পদ রক্ষার ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ চরম উদাসীন।

৩১ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS