মঙ্গলবার- ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সময়সূচি না মেনে ৫০তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা শুরু অভয়নগরে

সময়সূচি না মেনে ৫০তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা শুরু অভয়নগরে

অভয়নগর (যশোর) প্রতিনিধি: যশোরের অভয়নগর উপজেলায় ৫০তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা নির্ধারিত সময়সূচির একদিন আগে শুরু হয়েছে বলে অভিযোগ উঠেছে। গতকাল বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সকালে উপজেলার নওয়াপাড়া শংকরপাশা সরকারি মাধ্যমিক বিদ্যালয় মাঠে ফুটবল (ছাত্র) খেলার মধ্যদিয়ে প্রতিযোগিতা শুরু হয়।

জানা গেছে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের শারীরিক শিক্ষা বিভাগ কর্তৃক ৫০তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা ২০২৩ এর সময়সূচি গত ১৭ আগস্ট ৬৮৫৩/৬৪নং স্মারকে প্রকাশ করা হয়। যাতে উল্লেখ করা হয়- বাংলাদেশ জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির ৩০ জুলাই তারিখে অনুষ্ঠিত সাধারণ পরিষদের সভার সিদ্ধান্ত মোতাবেক ৫০তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা উপজেলা/থানা পর্যায়ে ৮ সেপ্টেম্বর থেকে ১২ সেপ্টম্বর অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় ফুটবল, হ্যান্ডবল, কাবাডি, দাবা ও সাঁতার অনুষ্ঠিত হবে।

ফুটবল খেলায় নেয়া শিক্ষার্থীদের অভিযোগ, স্ব স্ব শিক্ষাপ্রতিষ্ঠানে কেনো প্রকার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়নি। প্রস্তুতি ছাড়াই এবারের গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নিতে হয়েছে। এছাড়া মাত্র ১৫ মিনিট করে খেলার সময় দেওয়া হয়েছে। যা ফুটবল খেলার জন্য যথেষ্ট সময় নয়।

কয়েকজন শিক্ষক জানান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা খুলনা শহরে বসবাস করেন। শুক্রবার ৮ সেপ্টম্বর ছুটির দিন হওয়ায় তিনি খুলনা থেকে অভয়নগরে আসতে পারবেন না। যে কারণে তিনি একদিন আগে প্রতিযোগিতা শুরু করিয়েছেন।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শহিদুল ইসলাম জানান, এবারের ফুটবল প্রতিযোগিতায় উপজেলার ৪১টি শিক্ষাপ্রতিষ্ঠান অংশ নিচ্ছে। একটি মাঠে সকল খেলা অনুষ্ঠিত হবে বিধায় একদিন আগে ৫০তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা শুরু করা হয়েছে। ১৫ মিনিট সময় দেওয়া হচ্ছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রথম দিনে ১০টি খেলা অনুষ্ঠিত হয়েছে। এর বেশি সময় দিলে ১২ সেপ্টেম্বরের মধ্যে প্রতিযোগিতা শেষ করা যাবে না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কেএম আবু নওশাদ জানান, উপজেলা পর্যায়ে শিক্ষক সমিতির সঙ্গে বৈঠক করে নির্ধারিত সময়সূচির একদিন আগে প্রতিযোগিতা শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়। দুর্যোগপূর্ণ আবহাওয়ার বিষয়টি মাথায় রেখে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে খেলার মাঠে পুলিশ রাখা হয়েছে। সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে প্রতিযোগিতা সম্পন্ন করার লক্ষে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

১৪৩ বার ভিউ হয়েছে
0Shares