সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বাঘায় শিক্ষার প্রসার বিস্তারে ৬৩ শিক্ষার্থীর মাঝে ট্যাব বিতরণ

বাঘায় শিক্ষার প্রসার বিস্তারে ৬৩ শিক্ষার্থীর মাঝে ট্যাব বিতরণ

বাঘা (রাজশাহী) সংবাদদাতা : রাজশাহীর বাঘায় শিক্ষার গুনগত মান উন্নয়ন ও আধুনিক মানসম্মত শিক্ষার প্রসার ঘটাতে মেধাবী শিক্ষার্থীদের মাঝে ট্যাব বিতরণের চলছে। এর আগে স্মাট বাংলাদেশ বিনির্বানে স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম মাধ্যমিক পর্যায়ে ৩০৬ জন কৃতি শিক্ষার্থীর মাঝে একটি করে ট্যাব তুলে দেন। সর্বশেষ (২৩ জুলাই) রবিবার উপজেলা নির্বাহী আফিসার আরো ৬৩ টি ট্যাব বিতরণ করেছেন। এর ফলে শিক্ষার্থীদের মাঝে লক্ষ করা গেছে ব্যাপক উৎসাহ ও উদ্দিপনা ।

খোঁজ নিয়ে জানা গেছে, বাঘা উপজেলা পরিসংখ্যান অধিদপ্তরের মাধ্যমে ২০২১ অর্থ বছরে বাঘা উপজেলায় জনসুমারী কার্যক্রম পরিচালিত হয়। এ কাজে ব্যবহার করা হয় উন্নত মানের ট্যাব। বর্তমানে সেই ট্যাব গুলো মেধাবী শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হচ্ছে। এর আগে মাধ্যমিক পর্যায়ে নবম ও দশম শ্রেনী পড়া প্রথম,দ্বিতীয় এবং তৃতীয় স্থান অর্জনকারী শিক্ষার্থীদের হাতে ৩০৬ টি ট্যাব তুলে দেন স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ।

এদিকে রবিবার দুপুরে মাদ্রাসা পর্যায়ে ৩০ টি এবং বানিজ্যিক ও ভকেশনাল পর্যায় ৩৩ টি সর্বমোট ৬৩ জন মেধাবী শিক্ষার্থীর মাঝে পূর্বের ন্যায় একটি করে ট্যাব তুলে দেন বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার। এতে করে খুশিতে আবেক- আপ্লুত হন শিক্ষার্থীরা।

বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার বলেন, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো পরিচালিত জনশুমারি ও গৃহগননা ২০২১ প্রকল্পের আওতায় ক্রয়কৃত ট্যাব মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসাবে বিতরণ করা হয়েছে। তিনি বলেন, এসব ট্যাব শিক্ষার্থীদের অনেক উপকারে আসবে। আমার বিশ্বাস ,স্মাট বাংলাদেশ বিনির্বানে এই ক্ষুদ্র উপহার শিক্ষার্থীদের সামনে এগিয়ে নিতে সাহায্য করবে।

এই ট্যাব বিতরণের সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভুমি জুয়ের আহাম্মেদ ,বাঘা মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের অর্থক্ষ ও আ’লীগ নেতা নছিম উদ্দিন, উপজেলার সকল দপ্তরের প্রধান কর্মকর্তা ও শিক্ষক-শিক্ষার্থী বৃন্দ।

৩২ বার ভিউ হয়েছে
0Shares