শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বাঘায় জাতীয় পাবলিক সার্ভিস দিবস উদযাপন

বাঘায় জাতীয় পাবলিক সার্ভিস দিবস উদযাপন

বাঘা (রাজশাহী) সংবাদদাতা : “সবার আগে সুশাসন,জনসেবায় উদ্বোবন’’ প্রতিপাদ্য বিষয় নিয়ে রাজশাহীর বাঘায় জাতীয় পাবলিক সার্ভিস দিবস উদযাপন করা হয়েছে। রবিবার(২৩-জুলাই) সকালে র‌্যালী ও আলোচনা সভার মধ্যদিয়ে দিবসটি পালন করা হয়। এ কর্মসূচীর আয়োজন করে বাঘা উপজেলা প্রশাসন ।

সকাল ১১ টায় উপজেলা পরিষদের সভা কক্ষে পল্লী উন্নয়ন কর্মকর্তা ইমরান আলীর সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার। তিনি তাঁর বক্তব্যে বলেন, আমরা প্রজাতন্ত্রে কর্মকর্তা। আমরা চাই দেশের উন্নয়নে সর্বস্থরের জনসাধারণকে সকল প্রকার সুযোগ সুবিধা দিতে। এ জন্য জনসচেতনতার প্রয়োজন রয়েছে। তিনি বলেন, ‘উন্নয়ন নিশ্চিত করতে হলে সবাইকে সুশাসন ও শুদ্ধাচার নিশ্চিত করতে হবে। ১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি কথা বলে ছিলেন “ সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই’’। এ জন্য আমরা সুধী সাহিত্যিতক, শিল্পী, শিক্ষাবিদ, সাংস্কৃতি সেবী এবং সমাজের অভিঙ্গমহলের সযোযগিতা নিতে পারি।

এ সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা সহকারি কমিশনার ভুমি জুয়েল আহাম্মেদ, বাঘা মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ নছিম উদ্দিন, বাঘা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মোকাদ্দেস, মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, বাঘা পল্লী বিদ্যুতের ডি.জি.এম সুবীর দত্ত, বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মীর মামুনুর রহমান, প্রতিবন্ধী কর্মকর্তা মনসুর আলী প্রমুখ। উপস্থিত ছিলেন জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যাক্তিত্ব সহ উপজেলার সকল দপ্তরের প্রধান কর্মকর্তা বৃন্দ।

সভায় বক্তারা বলেন, “আমাদের দেশে উন্নয়ন ঘটাতে হলে চরিত্রবান মানুষ লাগবে। মানুষের চরিত্রে যদি শুদ্ধতা না থাকে, তাহলে আমাদের পক্ষে উন্নয়ন সম্ভব না।” জাতির পিতা শেখ মুজিবুর রহমান এ দেশের ভবিষ্যৎ চিন্তা থেকে তাঁর ভাষনে একটি কথাই বলে ছিলেন, আমাদের উন্নয়ন ঘটনাতে হলে চরিত্রবান মানুষ লাগবে। যারা প্রজাতন্ত্রের কর্মকর্তা তাদের সাথে মানুষের ভাতৃত্ববোধ থাকতে হবে। তাহলে এ দেশ উন্নয়নের আগ্রযাত্রায় এগিয়ে যাবে।

৪০ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS