সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বাঘায় জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে মতবিনিময় সভা

বাঘায় জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে মতবিনিময় সভা

বাঘা (রাজশাহী) সংবাদদাতা : রাজশাহীর বাঘায় জাতীয় মৎস্য সপ্তাহ’র অংশ বিশেষ, সাংবাদিক ও সুধিজনের সাথে মতবিনিময় সভা করেছেন উপজেলা মৎস্য দপ্তর। “নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মাট বাংলাদেশ” এই প্রতিবাদ্য বিষয় সামনে রেখে মৎস্য সম্পদের সুরক্ষা ও সমৃুদ্ধি অর্জনে মৎস্য অধিদপ্তর কর্তৃক গৃহিত কার্যক্রম বিষয়ে মতবিনিময় সভার আয়োজন করে উপজেলা মৎস্য অধিদপ্তর।

সোমবার (২৪ জুলাই) জাতীয় মৎস্য সপ্তাহ’২৩ বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ও উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা মৎস্য কর্মকর্তা সাহাদুল ইসলাম। উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোকাদ্দেস সরকার,বাউসা ইউনিয়নের মৎস্য চাষি, সাবেক চেয়ারম্যান শফিকুর রহমান,বাউসা ইউনিয়ন মৎস্যচাষি সমবায় সমিতির সভাপতি মুজিবর রহমান,গাওপোড়া মৎস্যজিবী সমবায় সমিতির সভাপতি নূর হোসেন,বাঘা প্রেসক্লাবের সভাপতি আব্দুল লতিফ মিঞা, ফজলুর রহমান মুক্তা, গোলাম তোফাজ্জল কবীর মিলন, লালন উদ্দীন, আব্দুল হামিদ মিঞা, সুব্রত কুমার, আব্দুল কাদের নাহিদ,আব্দুস সালাম,জহুরুল ইসলাম প্রমুখ।

মৎস্য কর্মকর্তা সাহাদুল ইসলাম জানান, সপ্তাহ ব্যাপি কর্মসূচির মধ্যে ১মদিন (২৪ জুলাই) মতবিনিময় সভা ও প্রচার-চারনা মাইকিং, ২য়দিন (২৫ জুলাই) বর্ণাঢ্য র‌্যালি, পোণা অবমুক্তকরন, আলোচনা সভা,সফল তরুণ মৎস্য চাষিকে পুরুস্কার প্রদান, মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি বিষয়ে প্রামান্য চিত্র প্রদর্শন। ৩য় দিন (২৬ জুলাই) প্রান্তিক পর্যায়ে মৎস্য চাষি ও মৎস্যজিবীদের সাথে মতবিনিময়,৪র্থ দিন (২৭ জুলাই) মাছ চাষ বিষয়ে মৎস্য চাষিদের বিশেষ পরামর্শ,পুকুরের মাটি ও পানি পরীক্ষা,৫ম দিন (২৮ জুলাই) মাছ চাষ বিষয়ে মৎস্য চাষিদের বিশেষ পরামর্শ,পুকুরের মাটি ও পানি পরীক্ষা, বর্তমান সরকারের অগ্রগতি বিষয়ে প্রামান্য চিত্র প্রদর্শন,৬ষ্ঠ দিন (২৯ জুলাই) সুফলভূগিদের মাছ চাষ বিষয়ে প্রশিক্ষন ও উপকর‌্যণ বিতরন, ৭ম দিন (৩০জুলাই) জাতীয় মৎস্য সপ্তাহের মূল্যায়ন ও সমাপনি অনুষ্ঠান।

১২৪ বার ভিউ হয়েছে
0Shares