বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সেনবাগকে শতভাগ ভূমিহীন মুক্ত ঘোষনা আপত্তি জনপ্রতিনিধিদের

সেনবাগকে শতভাগ ভূমিহীন মুক্ত ঘোষনা আপত্তি জনপ্রতিনিধিদের

মোঃ জাহাঙ্গীর আলম শায়েস্তানগরী ,নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সেনবাগ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা (ক শ্রেনী) আপত্তি জানিয়েছে জনপ্রতিনিধিরা। বৃহস্পতিবার বেলা ১১টার সময় সেনবাগ উপজেলা পরিষদ সভাকক্ষে নির্বাহী অফিসার নাজমুন নাহারের সভাপতিত্বে ও সহকারী কশিনার (ভূমি) এবং আশ্রায়ন সংক্রান্ত টাস্কফোর্স কমিটির সদস্য সচিব তাজমিন আলম তুলির সঞ্চালনায় অনুষ্ঠিত সেনবাগ উপজেলাকে শতভাগ ভূমিহীন-গৃহহীন (ক-শ্রেনীর) পরিবারের পূর্ণবাসন উপলক্ষে যৌথ সভায় ওই আপত্তি জানানো হয়।

সভায় বক্তব্য রাখেন,সেনবাগ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ গোলাম কবির, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অখিল শিকারী, নবীপুর ইউনিয়নের চেয়ারম্যান বেলায়েত হোসেন সোহেল, ডমুরুয়া ইউনিয়নের চেয়ারম্যান শওকত হোসেন কানন, কেশারপাড় ইউনিয়নের চেয়ারম্যান আবদুল হক সুমন, কাদরা ইউনিয়নের চেয়ারম্যান গিয়াস উদ্দিন ভূঁইয়া, ছাতারপাইয়া ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান-২ হারুনু রশিদ, সেনবাগ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম শায়েস্তানগরী, সেনবাগ মডেল স্কুলের প্রধান শিক্ষক কানিজ ফাতেমা, সেনবাগ উপজেলা তহশিলদার জাকির হোসেন। এ সময় উপস্থিত ছিলেন, সেনবাগ পৌরসভার মেয়র আবু নাছের ভিপি দুলাল ,সেনবাগ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়াম সুলতানা সহ বিভাগীয় কর্মকর্তা, ৯টি ইউপি ও একটি পৌরসভার মেয়র, মেম্বার,শিক্ষক,সাংবাদিক বৃন্দ।

যৌথ সভায় জনপ্রতিনিধিরা বলেন-সেনবাগ উপজেলায় এখনো বহু ভূমিহীন ও গৃহহীন রয়ে গেছে। এখনই তড়িগড়ি করে সেনবাগকে ভূমিহীন মুক্ত ঘোষনা সমিছিন হবেনা। জবাবে, আশ্রায়ন সংক্রান্ত টাস্কফোর্স কমিটির সভাপতি ও সেনবাগ উপজেলা নির্বাহী অফিসার নাজমুন নাহার এবং আশ্রায়ন সংক্রান্ত টাস্কফোর্স কমিটির সদস্য সচিব ও সহকারী কমিশনার (ভূমি) তাজমিন আলম তুলি জানান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যারদের দেওয়া তালিকা অনুযাই যাচাই-বাচাই শেষে আর কোন ভূমিহীন ও গৃহহীন না থাকায় আপতত সেনবাগকে শতভাগ ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করা হচ্ছে। চেয়ারম্যানরা এ সংক্রান্ত প্রত্যায়পত্র দিয়েছেন। পরবর্তীতে যে কোন প্রকৃতিক দূর্যোগে ভূমিহীন ও গৃহহীন পরিবার পাওয়া গেলে তাদেরকে পূর্ববাসন করা হবে। উল্লেখ্য সেনবাগে ১৮৮টি পরিবারকে পূর্নবাসিত করা হয়েছে এবং চলমান রয়েছে আরো ৫৩টি পরিবারের জন্য ঘর নির্মানের কাজ যা আগামি আগষ্টের মধ্যে হস্তান্তর করা হবে।

১০১ বার ভিউ হয়েছে
0Shares