রবিবার- ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তানোরে সংখ্যালঘুর বাড়িঘর ভাংচুর করে দখল নেয়ার চেষ্টা ভূমিদস্যুর 

তানোরে সংখ্যালঘুর বাড়িঘর ভাংচুর করে দখল নেয়ার চেষ্টা ভূমিদস্যুর 

তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোরে জোরপূর্বক এক ভূমিদস্যুর বিরুদ্ধে সংখ্যালঘুর বাড়িঘর ভাংচুর করে দখলে নেয়ার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এমন চাঞ্চল্যকর জঘন্য ঘটনাটি ঘটেছে, চলতি মাসের(১৯জুন) সোমবার সকালে তানোর পৌর এলাকার শিবতলা হেন্দুপাড়া গ্রামে। এঘটনায় ভূমিদস্যু মাহফুজের গুন্ডা বাহিনীর ভয়ে চরম আতঙ্কিত হয়ে পড়েছে ভুক্তভোগী সংখ্যালঘু পরিবার টি।
অভিযোগ সূত্রে জানা গেছে, তানোর পৌর এলাকার ৪নম্বর ওয়ার্ড শিবতলা হেন্দুপাড়া গ্রামের প্রয়াত সংখ্যালঘু স্বপনের বিধবা স্ত্রী সন্তানের উপরে হামলা করে বাড়িঘর বৈদ্যুতিক মিটার ভাংচুর করে বাড়ি দখলের চেষ্টা চালান ধানতৈর গ্রামের জালাল উদ্দীন মোলার পুত্র ভূমিদস্যু মাহফুজ মোল্লা। এতে করে দিনেদুপুরে সংখ্যালঘু পরিবারের উপরে হামলার ঘটনায় এলাকাজুড়ে ছড়িয়ে পড়েছে চাঞ্চল্য ও বইছে ভূমিদস্যু মাহফুজ মোল্লার বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি।
অন্যদিকে সংখ্যালঘু পরিবারটি অসহায় গরীব হওয়ায় ভূমিদস্যু মাহফুজের বিরুদ্ধে কোনো প্রতিবাদ করার সাহস পাচ্ছেন না অসহায় ভুক্তভোগী পরিবার টি। যার ফলে ভূমিদস্যু মাহফুজ মোল্লার হুমকিতে ও বাড়িঘরে প্রকার্শে হামলার ঘটনায় চরম শঙ্কিত হয়ে পড়েছে ভুক্তভোগী পরিবারটি। এমনকি এক সপ্তাহের মধ্যে বাড়িঘর ছেড়ে না গেলে প্রাণের মেরে ফেলারও হুমকি দিয়েছেন ভূমিদস্যু মাহফুজ মোল্লা। সংখ্যালঘু পরিবারের একমাত্র থাকার বাড়িঘর ভাংচুরের ঘটনায় সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, এমন নির্মম ঘটনার সত্যতা।
প্রয়াত সংখ্যালঘু স্বপনের ছেলে বাদল জানান,দীর্ঘদিন ধরে এই জায়গায় শান্তিপূর্ণ ভাবে বসবাস করে আসছেন তারা। এই জায়গা তানোর পৌরসভা ভবন স্থাপনের সময় উপজেলা প্রশাসন থেকে বিনিময় করে আমাদের দেয়া হয়। আর আমাদের রেকর্ডিও জায়গা নিয়ে সেখানে পৌরসভা স্থাপন করা হয়। এতে করে দীর্ঘদিন ধরে আমরা এখানে বসবাস করে আসছি। কিন্তু এখন ধানতৈর গ্রামের জালাল মোল্লার বখাটে ছেলে ভূমিদস্যু মাহফুজ মোল্লা এই জায়গা ক্রয় করেছেন বলে কোন কথা ছাড়াই মহিলাসহ দলবদ্ধ হয়ে আমাদের বাড়িতে হামলা চালিয়ে বাড়িঘর ও বৈদ্যুতিক দুটি মিটার ভাংচুর করেন।
এসময় আমরা বাঁধা দিতে গেছে দেশীয় অস্ত্র সস্ত্র ও লাঠিসোটা হাতে মহিলাদের নিয়ে মারপিট করতে তেড়ে আসেন মাহফুজ। আমরা গরীব মানুষ তার টাকার কাছে অসহায়। আমাদের বিচার করবে কে বলে চরম ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করেন সংখ্যালঘু পরিবার টি। তারা এ বিষয়টি উপজেলা প্রশাসন ও ভারতীয় হাইকমিশনারের সরেজমিনে হস্তক্ষেপ কামনা করেছেন।
এবিষয়ে জানতে মাহফুজ মোল্লার ফোনে ফোন দেয়া হলে তিনি সব অভিযোগ অস্বীকার করে বলেন,এই জায়গা আমি ক্রয় করেছি, এখানে কোন আপস নাই,সংখ্যালঘু হোক আর আদিবাসী হোক প্রয়োজনে বাড়িঘর উচ্ছেদ করে জায়গা নেয়া হবে, এতে কেউ বাঁধা দিতে আসলে তাদেরও কোন ছাড় দেয়া হবেনা বলে দম্ভোক্তি দেখান ভূমিদস্যু মাহফুজ মোল্লা।
সম্প্রতি কিছু দিন আগে এই ভূমিদস্যু মাহফুজ মোল্লা পাশের আরেক সংখ্যালঘুর বাড়িঘর ভাংচুর করে দখলে নেয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু মহিলাদের ঝাঁটা পেটায় সেখানে থেকে পালিয়ে রক্ষা পান ভূমিদস্যু মাহফুজ মোল্লা। বিষয়টি নিয়ে তানোর থানার অফিসার ইনচার্জ ওসি কামরুজ্জামান মিয়া জানান, অভিযোগ পাওয়া গেছে, তদন্ত সাপেক্ষ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
৬৮ বার ভিউ হয়েছে
0Shares