বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
মোহনপুরে অবৈধ টাক্টরে মাটি পরিবহনে জরিমানা

মোহনপুরে অবৈধ টাক্টরে মাটি পরিবহনে জরিমানা

মোহনপুর প্রতিনিধি: রাজশাহী মোহনপুর উপজেলার রায়ঘাটি ইউনিয়নে অবৈধ টাক্টারে করে মাটি পরিবহনের দায়ে জরিমানা করা হয়েছে। শুক্রবার (১২ জানুয়ারি) দুপুর সাড়ে ১২ টার দিকে ইউনিয়নের হাটরা মোড় সংগ্লন্ন রাজশাহী-নওগাঁ মহাসড়কের উপর এ জরিমানা করেন বাংলাদেশ ট্রাফিক পুলিশ এর মোহনপুর শাখার সার্জেন্ট আব্দুর রাজ্জাক।
সরজমিনে ও স্থানীয় সূত্রে জানা যায়, মোহনপুরের রায়ঘাটি ইউনিয়নের লালইচ গ্রাম থেকে অবৈধ টাক্টারে করে মাটি পরিবহণ করে রাজশাহী-নওগাঁ মহাসড়ক নষ্ট করছিলো।এমন তথ্যের ভিত্তিতে বাংলাদেশ ট্রাফিক পুলিশ এর মোহনপুর শাখার সার্জেন্ট আব্দুর রাজ্জাক অবগত হলে তিনি দ্রুত সকল অবৈধ টাক্টার বন্ধ করতে থাকে। এরপর ঘটনাস্থলে রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য সুরঞ্জিত সরকার অবস্থান নিলে মাটি পরিবহনের মূল হোতা এমআরএ ভাটার মালিক রমজান আলী দলবল নিয়ে গিয়ে তার লোকজন দিয়ে সুরঞ্জিতকে নানান ভাবে ভয়ভীতি প্রদর্শন করতে থাকে, পরবর্তীতেও অবৈধ টাক্টারে করে মাটি পরিবহনের হুশিয়ারি দিতে থাকে এ রমজান। পরিস্থিতি স্বাভাবিক করে মহাসড়কে অবৈধ চলাচলের দায়ে টাক্টর চালক আহমেদ, আক্কাস ও শাহিনুরকে ২ হাজার করে ৬ হাজার টাকা জরিমানা আদায় করেন সার্জেন্ট আব্দুর রাজ্জাক। পরে মহাসড়কে অবৈধ টাক্টার চলাচলকে নিষেধও করেন তিনি।
এবিষয়ে রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য সুরঞ্জিত সরকার বলেন, বর্তমানে রমজান এখানে দুইটি ভাটা করেছে, এতে করে আমাদের এলাকার ডাব, ফল-মূল ও কৃষি ফসলের ব্যাপক ক্ষতি হচ্ছে। রমজান অত্র এলাকার কৃৃষি জমিতে পুকুর খনন করে মাটি পরিবহন করে সরকারি রাস্তার ক্ষতি করছে, তার মাটি পরিবহনের ফলে এলাকায় দুর্ভোগের পাশাপাশি মহাসড়কে দুর্ঘটনায় প্রাণহানির ঘটনাও ঘটছে। আজ আমি অবৈধ টাক্টার চলাচলের অভিযানে এলাকাবাসির স্বার্থে উপস্থিত হলে রমজানের ভাই আমাকে বলে টাক্টারের সামনে দাড়ালে পিসে দিবো, প্রশাসন আমাদের পকেটে আছে। আমি এই রমজানের ভাটা ও মহাসড়কে অবৈধ টাক্টার বন্ধের জন্য দাবি জানাচ্ছি।
৪০ বার ভিউ হয়েছে
0Shares