শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সিরাজগঞ্জে অবৈধ বালু উত্তোলন, হুমকির মুখে শিক্ষা প্রতিষ্ঠানসহ আবাদি জমি 

সিরাজগঞ্জে অবৈধ বালু উত্তোলন, হুমকির মুখে শিক্ষা প্রতিষ্ঠানসহ আবাদি জমি 

সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জে স্হানীয় ভুমি অফিসের সাথে মিলতালে যমুনার শাখা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করার অভিযোগ উঠেছে স্হানীয় একটি চক্রের বিরুদ্ধে।
(১৮ জুন) রোববার সরেজমিনে গিয়ে জানা যায়, সিরাজগঞ্জ সদর উপজেলার ছোনগাছা ইউনিয়নের ভাটিপিয়ারী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ভাটপিয়ারী হাই স্কুলের পিছনে যমুনা নদীর শাখা সরকারি খাস জলা থেকে স্হানীয় ইউনিয়ন ভুমি অফিসের নায়েবের সাথে মিলতাল করে দীর্ঘদিন ধরে  ৮/১০ টি ট্রাক যোগে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করে আসছে স্হানীয় বালু খেকো আল মাহমুদ ও সবুজগং। এতে আশপাশের আবাদি জমি, বসতবাড়ি ও দু’টি শিক্ষা প্রতিষ্ঠান হুমকির মুখে পড়েছে।  এ ঘটনায় বালু খেকো আল মাহমুদ বলেন, স্হানীয় ভুমি অফিসের সাথে মিলতাল করেই বালু উত্তোলন করছি। স্থানীয়  ছোনগাছা  ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা সেতারা বেগম বলেন, এর আগেও বেশ কয়েকবার ঐ আল মাহমুদগং অবৈধভাবে সেখান থেকে বালু উত্তোলন করে বিক্রি করার অভিযোগে আমরা সরেজমিনে গিয়ে বন্ধ করে দিয়েছি। তার সাথে আমার আর্থিক লেনদেন বা মিলতালের কোনো প্রশ্নই আসে না।
এবিষয়ে সদর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) এস.এম. রকিবুল হাসান বলেন, বিষয়টি খুবই দুঃখ জনক। অবশ্যই দ্রুত ব্যবস্হা নেয়া হবে।
এব্যাপারে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাশুকাতে রাব্বি বলেন, অবশ্যই অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।।
৭৬ বার ভিউ হয়েছে
0Shares