শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সাঁথিয়ায় অর্পিত সম্পত্তিতে অবৈধভাবে মাটি কাটায় জেল ও জরিমানা

সাঁথিয়ায় অর্পিত সম্পত্তিতে অবৈধভাবে মাটি কাটায় জেল ও জরিমানা

জালাল উদ্দিন সাঁথিয়া (পাবনা)প্রতিনিধি : পাবনার সাঁথিয়ায় সরকারের বিনা অনুমতিতে অর্পিত সম্পত্তির মাটি উত্তোলন করায় ভ্রাম্যমান আদালতে সাঁথিয়া পৌরসভাধীন শালঘর গ্রামের মৃত চাঁদ আলীর ছেলে ভেকুর চালক আল আমিন(২৫) ও আব্দুল মজিদের ছেলে রফিকুল ইসলাম(২১)কে জমির মাটি কাটার অনুমতিদাতা হিসেবে এক মাসের কারাদন্ড এবং একই গ্রামের আব্দুল মজিদের ছেলে রাসেলকে ২০ হাজার টাকা ও ট্রাকের চালক সিরাজগঞ্জের শাহজাদপুর চরাচিথুলিয়া গ্রামের আব্দুল আওয়াল প্রামানিকের ছেলে বাবু প্রামানিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

রোববার(১৮জুন) দুপুরে পৌরসভাধীন শালঘর গ্রামে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সাঁথিয়া উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মো.মনিরুজ্জামান অভিযান পরিচালনা করে এ কারাদন্ড প্রদান ও জরিমানা আদায় করেন।

সাঁথিয়া উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মো.মনিরুজ্জামান জানান, বিনা অনুমতিতে সরকারের অর্পিত সম্পত্তির মাটি অবৈধভাবে উত্তোলন করার অপরাধে দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ এবং বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(১) ধারায় তাদেরকে অর্থ জরিমানা ও কারাদন্ড প্রদান করা হয়। জনস্বার্থে ভবিষ্যতে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

১৬ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS