শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
দিল্লীর যুগল কিশোর শুক্লা পুরস্কার পেল,সার্ক জানালিষ্ট ফেরামের সেক্রেটারী বাংলাদেশী সাংবাদিক ও তৃণমূল সম্পাদক মোঃ আবদুর রহমান

দিল্লীর যুগল কিশোর শুক্লা পুরস্কার পেল,সার্ক জানালিষ্ট ফেরামের সেক্রেটারী বাংলাদেশী সাংবাদিক ও তৃণমূল সম্পাদক মোঃ আবদুর রহমান

মোঃ জাহাঙ্গীর আলম শায়েস্তানগরী ,নোয়াখালী প্রতিনিধি : দিল্লির যুগল কিশোর শুক্লা পুরস্কার পেয়েছেন বাংলাদেশী সাংবাদিক সার্ক জানালিষ্ট ফোরামের সেক্রেটারি ও তৃণম‚ল বার্তা”র সম্পাদক মোঃ আব্দুর রহমান। গত ৩০ মে হিন্দি জার্নালিজম দিবস উপলক্ষে বাংলাদেশী সাংবাদিক আবদুর রহমান সহ বিভিন্ন ভাষার চারজনকে ওই অ্যাওয়ার্ড প্রদান করা হয়। আবদুর রহমান নোয়াখালীর সেনবাগ পৌরসভার ৪নং ওয়ার্ডের কাদরা ছয় বাড়িয়া গ্রামের দ্বীন মোহাম্মদ মৌলভী বাড়ির মৃত আবদুর রশিদ দারোগা ছেলে তিনি।

১৮২৬ সালে কানপুর থেকে প্রকাশিত প্রথম হিন্দি সংবাদপত্র “উদন্ত-মার্তান্ড’র প্রথম সম্পাদকের নামে ওই পুরস্কারের নামকরণ করা হয়।

সার্ক জার্নালিস্ট ফোরামের সেক্রেটারি জেনারেল ও তৃণম‚ল বার্তা”র সম্পাদক মোঃ আব্দুর রহমান ওই পুরস্কার পাওয়ায় তার অনুভ‚তি প্রকাশ বলেন, আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি ডঃ অনুরুদ্ধ সুধাংশু প্রফেসর হিন্দি বিভাগ আন্ডার অব দিল্লী ইউনিভার্সিটিসহ দিল্লীর সাংবাদিক ভাই ও জুড়ি বোর্ড যারা আমাদের ৪ জনকে ওই পুরস্কারে মনোনীত করেছে। আমরা চেষ্টা করেছি সার্ক জানালিষ্ট ফোরামের মাধ্যমে আন্তর্জাতিক ভাবে সাংবাদিকদেরকে নিয়ে কাজ করার। এবং সাংবাদিক স্বাধীনতা নিয়ে কাজ করার এর পাশাপাশি এই অঞ্চলের দেশগুলোর মধ্যে ভাতৃত্ববোধ সৃষ্টি করা এবং সেটার উদ্দেশ্যেই সার্ক জার্নালিষ্ট ফোরাম গঠিত হয়।

আজকের এ পুরুষ্কার বা অ্যাওয়ার্ড ওই কাজের স্বীকৃতি আমাদের কে আরো এগিয়ে নিয়ে যাবে কাজ করার উৎসাহ উদ্দীপনা বাড়িয়ে দিবে।

অন্য যারা এ পুরস্কার পেলেন তারা হলো ঃ নেপালের সিনিয়র সাংবাদিক, সার্ক জার্নালিস্ট ফোরামের প্রেসিডেন্ট ও টাইমস এশিয়ানের সম্পাদক রাজু লামা, দিল্লী ইউনিভার্সিটির প্রফেসর বিশিষ্ট স্পোর্টস সাংবাদিক স্মিতা মিশ্র ও মহারাষ্ট্র বোম্বের বিশিষ্ট সিনিয়র সাংবাদিক অনিল বিষ্ণু সেবেল।

উল্লেখ্যঃ সার্ক জার্নালিস্ট ফোরাম সাংবাদিকদের আন্তর্জাতিক সংগঠন । এটি দক্ষিণ এশিয়ার একটি অন্যতম বৃহত্তম সংগঠন হিসেবে ইতিমধ্যে আত্মপ্রকাশ করেছে এবং এর প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন দেশে আন্তর্জাতিক কনফারেন্সে তারা আয়োজন করে যাচ্ছে সফলভাবে । সর্বশেষ তারা আয়োজন করছে আগ্রার পাঁচতারা হোটেল ক্লাকস সিরাজে ইন্দো -নেপাল -বাংলাদেশ ইন্টারন্যাশনাল মিডিয়া কনকেলেভ।

২১০ বার ভিউ হয়েছে
0Shares