বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
হাজী সেলিমের ৩ বছরের সাজা থেকে খালাসের বিরুদ্ধে দুদকের আপিল

হাজী সেলিমের ৩ বছরের সাজা থেকে খালাসের বিরুদ্ধে দুদকের আপিল

দুর্নীতির মামলায় বিচারিক আদালতে ১৩ বছরের সাজা হওয়া আওয়ামী লীগের সংসদ সদস্য হাজী সেলিমের ১০ বছরের সাজা বহাল রেখে রায় ঘোষণা করেছিলেন হাইকোর্ট। খালাস দেওয়া হয়েছিলো ৩ বছরের সাজা থেকে। খালাস দেওয়া ওই রায়ের বিরুদ্ধে আপিল আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
মঙ্গলবার (১০ মে) সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এই আপিল করা হয়েছে বলে সময়ের আলোকে জানান দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান।
এর আগে হাইকোর্টের দেওয়া পূর্ণাঙ্গ রায়ের অনুলিপি প্রকাশিত হয় গত ১০ ফেব্রুয়ারি। এ রায়ের অনুলিপি পাওয়ার ৩০ দিনের মধ্যে হাজী সেলিমকে ঢাকার বিশেষ জজ আদালত-৭ এ আত্মসমর্পণ করতে নির্দেশ দেন হাইকোর্ট।
আইনজীবী মো. খুরশীদ আলম খান বলেন, আত্মসমর্পণ করতে বলার ১৪ দিন পেরিয়ে গেলেও এখনো তা করেননি হাজী সেলিম। তার উচিৎ ছিল এটা দ্রুত করা। তবে তাকে তিন বছরের যে সাজা সেটা থেকে খালাস দেওয়া হয়েছে, সেটা চ্যালেঞ্জ করে আপিল করা হয়েছে।এই আপিলের বিষয়ে শুনানির জন্য চেম্বার জজ আদালতে উপস্থাপন করা হবে বলেও জানান তিনি।
এর আগে ২০২১ সালের ৯ মার্চ এমপি হাজী মোহাম্মদ সেলিমকে বিচারিক আদালতের দেওয়া ১০ বছর কারাদণ্ডাদেশ বহাল রাখেন হাইকোর্ট। তবে তিন বছরের দণ্ড থেকে খালাস পান তিনি।
৪৯ বার ভিউ হয়েছে
0Shares