শুক্রবার- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সিরাজগঞ্জ জেলা বিএনপির নেতার হাইকোর্টের অগ্রিম জামিন না মনজুর করে কারাগারে পাঠানোর নির্দেশ জেলা ও দায়রাজজ আদালতের

সিরাজগঞ্জ জেলা বিএনপির নেতার হাইকোর্টের অগ্রিম জামিন না মনজুর করে কারাগারে পাঠানোর নির্দেশ জেলা ও দায়রাজজ আদালতের

হারুন অর রশিদ খান হাসান -সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জের আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু সহ বিএনপি ও অঙ্গ সংগঠনের ৬ নেতার হাইকোর্টের অগ্রিম জামিন না মনজুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন সিরাজগঞ্জ জেলা ও দায়রাজজ আদালত।
মঙ্গলবার (২ মে) দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে মো. নাজির জামিন বাতিল করে তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
এর আগে, বিএনপি’র নেতাকর্মীরা এসটি ৯৯ নং মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন নেন। আজ (মঙ্গলবার) সকালে জেলা ও দায়রা জজ আদালতে স্থানীয় জামিনের জন্য আবেদন করেন। আদালত ৬ জনের জামিন না মঞ্জুর করে তাদের কারাগারে প্রেরণ করেছেন।
এরা হলেন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মুরাদুজ্জামন মুরাদ, সদর উপজেলা যুবদলের সভাপতি গোলাম কিবরিয়া বরাত, কালিয়া হরিপুর ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক নির্লোভ, ৬নং ওয়ার্ড যুবদলের সদস্য সোহেল রানা ও ইউনিয়ন যুবদল নেতা নোমান।
সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের (পিপি) আব্দুর রহমান রানা এ তথ্য নিশ্চিত করেন।
উল্লেখ্য, গত ১১ ফেব্রুয়ারি সারাদেশব্যপী বিএনপির ইউনিয়ন পদযাত্রা কর্মসুচি পালনের দিন সিরাজগঞ্জে সদর উপজেলা কালিয়া হরিপুর ইউনিয়নের পাইকপাড়া বাজারে ১৩টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ ও সরকারি কাজে বাধা, ককটেল নিক্ষেপ, ভাঙচুরের অভিযোগে সদর থানার উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম ও কালিয়া হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন বাদী হয়ে বিএনপির ৯৮৬ নেতাকর্মীদের বিরুদ্ধে দুইটি মামলা করেন। বিএনপি মহাসচিবের নিন্দাঃ  বিএনপি জাতীয় নির্বাহীকমিটি সদস্য ও সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ সাইদুর রহমান বাচ্চু সহ  বিএনপি ও অঙ্গ সংগঠনের ৬ নেতা অসত্য ও বানোয়াট মামলায় আদালতে হাজিরা দিতে গেলে তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের  প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
১৩৫ বার ভিউ হয়েছে
0Shares