মঙ্গলবার- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
টাঙ্গাইলের ঘাটাইলে জমি সংক্রান্ত বিরোধের জেরে গুলি : শ্রমিক আহত

টাঙ্গাইলের ঘাটাইলে জমি সংক্রান্ত বিরোধের জেরে গুলি : শ্রমিক আহত

টাঙ্গাইলের ঘাটাইলে জমি সংক্রান্ত বিরোধের জেরে গুলিতে ধানকাটা এক শ্রমিক আহত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলার দিঘলকান্দি ইউনিয়নের কাগমারি বৈলতৈল গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহত ধানকাটা শ্রমিক শাহজাহান মিয়া টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আহত শাহজাহান মিয়া কুরমুশি গ্রামের মৃত কোরবান আলীর ছেলে।

জানা যায়, জমিতে মঙ্গলবার সকালে রোপন করা ধান ৮ জন শ্রমিক নিয়ে কাটতে যায় মাজেদা। পরে খবর পেয়ে প্রকৌশলী সোহরাব তার ব্যবহৃত একনালা বন্দুক দিয়ে শ্রমিকদের লক্ষ্য করে গুলি করে। এতে ধান কাটতে থাকা ভুট্ট নামের এক শ্রমিক আহত হন। ওই শ্রমিক ডান হাতে ও মাথার বাম পাশে গুলিবিদ্ধ হয়। পরে তাকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়। অবসর প্রাপ্ত প্রকৌশলী সোহরাব জোতনশর গ্রামের মৃত আব্দুল্লাহ ছেলে। স্বজনেরা এ ঘটনায় অভিযুক্তর বিচার দাবি করেন।

গুলিবিদ্ধ শাহজাহান জানান, তিনিসহ ৮ শ্রমিক আট হাজার টাকা চুক্তিতে সকালে ধান কাটতে যায়। ধান কাটা শেষের দিকে সোহরাব তিনটি গুলি করলে দুটি গুলি তার শরীরে লেগে পড়ে যায়। তার পর কি হয়েছে তিনি আর জানেন না। এ ঘটনায় তিনি সোহরাবের শাস্তির দাবি করেন।

এ ব্যাপারে ঘাটাইল থানার ওসি আজহারুল ইসলাম সরকার বলেন, মাজেদা শ্রমিক নিয়ে ধান কাটতেছিল জমিতে। পরে খবর পেয়ে প্রকৌশলী সোহরাব ঘটনাস্থলে গিয়ে ধান কাটতে নিষেধ করেন। এক পর্যায়ে তার ব্যবহৃত লাইসেন্স করা শর্টগান দিয়ে গুলি চালায়। এতে একজন শ্রমিক আহত হয়েছেন। তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

৩৮ বার ভিউ হয়েছে
0Shares