শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
অগ্নি দুর্ঘটনা প্রতিরোধে কুড়িগ্রামে প্রশাসনের বিশেষ অভিযান

অগ্নি দুর্ঘটনা প্রতিরোধে কুড়িগ্রামে প্রশাসনের বিশেষ অভিযান

এস,এ,বাবু, কুড়িগ্রাম প্রতিনিধি, : অগ্নিকান্ডের ঝুঁকি প্রতিরোধে কুড়িগ্রামে জেলা শহরের বিভিন্ন বাজার ও কাপড় মার্কেটে বিশেষ অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন।

বুধবার দুপুরে স্থানীয় জনপ্রতিনিধি, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ বিভাগসহ সংশ্লিষ্ট বিভাগকে সাথে নিয়ে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় ব্যবসা প্রতিষ্ঠানে লাগানো মেয়াদউর্ত্তীন বিদ্যুতের তার, মিটারের কারণে দুর্ঘটনা হতে পারে কি না এবং অগ্নি নির্বাপক যন্ত্র আছে কিনা তা পরিদর্শন করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খন্দকার মুদাচ্ছির বিন আলী। এসময় উপস্থিত ছিলেন পৌর মেয়র কাজিউল ইসলাম, বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী আলিমুল ইসলাম খলিল, ভোক্তা অধিকারের সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার শরিফুল ইসলামসহ সংশ্লিষ্ট বিভাগের প্রতিনিধিগণ।

ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিকান্ডের মতো দুর্ঘটনা এড়াতে বৈদ্যুতিক সরঞ্জামের ব্যবহার ও প্রয়োজনীয় অগ্নি নির্বাপক ব্যবস্থা রাখার পরামর্শ দেয়া হয়।

কুড়িগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খন্দকার মুদাচ্ছির বিন আলী বলেন, মার্কেটের দোকানগুলোতে লাগানো মেয়াদউর্ত্তীন বিদ্যুতের তার, মিটারের কারণে দুর্ঘটনা হতে পারে কি না এবং অগ্নি নির্বাপক যন্ত্র আছে কিনা তা আমরা পরিদর্শন করছি। আমাদের সাথে বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা এসেছেন। অগ্নিকান্ডের মতো দুর্ঘটনা এড়াতে বৈদ্যুতিক সরঞ্জামের ব্যবহার ও প্রয়োজনীয় অগ্নি নির্বাপক ব্যবস্থা রাখার পরামর্শ দেয়া হচ্ছে

১০৮ বার ভিউ হয়েছে
0Shares