বুধবার- ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
মাদারীপুরে সামান্য বাতাসেই উড়ে গেল আশ্রয়ন প্রকল্পের ঘরের চালার টিন

মাদারীপুরে সামান্য বাতাসেই উড়ে গেল আশ্রয়ন প্রকল্পের ঘরের চালার টিন

জাহিদ হাসান, মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুরের কালকিনিতে সামান্য বাতাসেই উড়ে গেল আশ্রয়ণ প্রকল্পের পাঁচটি ঘরের চালার টিন। এ বিষয়টি দেখে উপকারভোগীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়েছে। তবে স্থানীয়দের দাবি, দায়সারা কাজ এবং নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করায় ফলে এ অবস্থা হয়েছে। পরে খবর পেয়ে উপজেলা প্রশাসন ঘটনাস্থল পরিদর্শন করেন।
প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় থেকে জানা গেছে, এই ঘর নির্মাণ কাজ গত মাসেই শেষ হয়েছে।সরেজমিন ও স্থানীয় সুত্রে যানাযায়, মাদারীপুরের কালকিনি উপজেলায় বৃষ্টির সঙ্গে সামান্য বাতাস হয়। বাতাসে আশপাশের কোথাও কোনো ক্ষয়ক্ষতি না হলেও পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের চরঠেঙ্গামারা এলাকার আশ্রয়ণ প্রকল্পের কয়েকটি ঘরের বারান্দাসহ ছাউনির টিন উড়ে যায়। এ ছাড়া বিভিন্ন দেয়ালেও ছোটখাট ফাটল ধরেছে। মাদারীপুর উন্নয়ন সংগ্রাম পরিষদের সভাপতি মাসুদ পারভেজ বলেন, সরকার গৃহহীনদের জন্য ঘর নির্মাণ করেছে-এটা অনেক ভালো কাজ। কিন্তু
কিছু অসাধু কর্মকর্তার কারণে নির্মাণের এক মাসের মধ্যেই ঘরের চাল উড়ে গেছে। দেয়ালেও ফাটল ধরেছে বলে শুনেছি। বিষয়টি তদন্ত করে অনিয়মে জড়িতদের বিচারের আওতায় আনার দাবি জানাই।
স্থানীয় সামচুসহ নাম প্রকাশে অনিচ্ছুক বলেন, কাজ খারাপ হওয়ায় এ ঘটনা ঘটেছে। তবে আমাদের মুখ খুললে সমস্যা আছে তাই বেশি কিছু বলতে পারবো না।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোস্তফা কামাল বলেন, ঝড়ে চাল উড়ে যেতেই পারে।এখনো ওইসব ঘরে কেউ ওঠেনি। তবে দ্রুত চাল ঠিক করে দেওয়া হবে। কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পিংকী সাহার মোবাইল ফোনে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।
এব্যাপারে জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, ঝড়ে চারটি ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। সেগুলো সকালেই মেরামত করে দেওয়া হয়েছে। নিম্নমানের সামগ্রী দিয়ে নির্মাণ হয়েছে কি না প্রশ্নে তিনি বলেন, একবারে খোলা স্থানে ঘর হওয়ার কারণে এমনটা হয়েছে।
৫৪ বার ভিউ হয়েছে
0Shares