শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সাঁথিয়ায় ঝড়ে লন্ডভন্ড আফড়া আইডিয়াল একাডেমি

সাঁথিয়ায় ঝড়ে লন্ডভন্ড আফড়া আইডিয়াল একাডেমি

জালাল উদ্দিন,সাঁথিয়া(পাবনা)প্রতিনিধিঃ আকস্মিক প্রচন্ড ঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে পাবনার সাঁথিয়া উপজেলার করমজা ইউনিয়নের আফড়া আইডিয়াল একাডেমির টিনের ঘরটি। গতকাল রোববার (২এপ্রিল) বিকেলে প্রচন্ড ঝড়ে ওই স্কুলের বিরাট টিনের ঘরটি ভেঙেচুড়ে যায়।

বিদ্যালয় সূত্রে জানা যায়,এলাকার শিক্ষানুরাগী ব্যক্তিদের প্রচেষ্টায় ২০০২ সালে এই মাধ্যমিক বিদ্যালয়টি স্থাপিত হয়। ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি পর্যন্ত পাঠদান করা হয় স্কুলটিতে। পাঁচ শতাধিক ছাত্র-ছাত্রী লেখাপড়া করে এখানে। অথচ বিদ্যালয়টি এমপিওভুক্ত হওয়া সত্তে¡ও এখন পর্যন্ত সরকারিভাবে কোন পাকা ভবন নির্মাণ হয়নি।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক নজরুল ইসলাম জানান,২১ বছর আগে বিদ্যালয়টি স্থাপিত হলেও তারা এখনো সরকারি পাকা ভবন পাননি। দীর্ঘবছর ধরে টিনের ঘরে ঝুঁকিপূর্ণ অবস্থায় শিক্ষাকার্যক্রম চালানো হচ্ছে। বারবার আবেদন করেও সরকারি ভবন পাইনি। এমতাবস্থায় এই ভাঙা ঘর মেরামত করতে তাদেরকে লক্ষাধিক টাকা প্রয়োজন হবে। তিনি বিদ্যালয়টিতে অতি দ্রæত পাকা ভবন নির্মানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানিয়েছেন।

এ ব্যাপারে সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার মাসুদ হোসেন জানান,‘বিদ্যালয়ের টিনের ঘর মেরামতের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় থেকে সহযোগিতা করার সুযোগ থাকলে করা হবে।’

২৩ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS