মঙ্গলবার- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রাথমিক শিক্ষাকে ডিজিটালে রুপান্তরের উদ্যোগ : পার্বতীপুরে ১৭০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ

প্রাথমিক শিক্ষাকে ডিজিটালে রুপান্তরের উদ্যোগ : পার্বতীপুরে ১৭০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ

সোহেল সানী, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি :প্রাথমিক শিক্ষাকে ডিজিটালে রুপান্তরের উদ্যোগের অংশ হিসেবে দিনাজপুরের পার্বতীপুর উপজেলার ১৭০ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে উপজেলা হলরুমে আয়োজিত এক অনুষ্ঠানে এসব বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের হাতে ল্যাপটপ তুলে দেন সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ্যাড. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। এসময় উপস্থিত ছিলেন-পার্বতীপুর উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ মো: হাফিজুল ইসলাম প্রামাণিক, উপজেলা নির্বাহী মুহাম্মদ ইসমাঈল, পৌর মেয়র আমজাদ হোসেন ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ক খ ম আলাওল হাদী প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি সাবেক প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার বলেন, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে তথ্য-প্রযুক্তি জ্ঞানসম্পন্ন প্রজন্ম দরকার। সে লক্ষ্যকে সামনে রেখে সারাদেশে প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকদের আইসিটি বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়েছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ক খ ম আলাওল হাদী বলেন, ৫ বছর মেয়াদী চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন প্রকল্প- ২০১৮-১৯-২০২৪-২৫ আওতায় এসব ল্যাপটপ বিতরন করা হয়েছে। প্রকল্পের তিনটি লক্ষ্য নির্দ্ধারন করা হয়েছে। এগুলো হলো- মানসম্পন্ন প্রাথমিক শিক্ষা নিশ্চিত করা, শিক্ষক-শিক্ষার্থীর কাংখিত পর্যায়ে অনুপাত (১:৪০) উন্নতি করা ও প্রতিটি বিদ্যালয়কে ম্যানুয়াল থেকে ডিজিটিাল পর্যায়ে রুপান্তরিত করাই এ প্রকল্পের লক্ষ্য।

৪১ বার ভিউ হয়েছে
0Shares