বুধবার- ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নড়াইলে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখছেন এসপি সাদিরা খাতুন

নড়াইলে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখছেন এসপি সাদিরা খাতুন

উজ্জ্বল রায়, জেলা প্রতিনিধি নড়াইল থেকে: নড়াইলে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখছেন এসপি সাদিরা খাতুন। নড়াইলে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে জেলা পুলিশের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা পুলিশের আয়োজনে মঙ্গলবার নড়াইল পুলিশ লাইনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোসাঃ সাদিরা খাতুন।
এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার এস এম কামরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রিয়াজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মোঃ দোলন মিয়াসহ সংশ্লিষ্টরা।
পুলিশ সুপার মোসাঃ সাদিরা খাতুন বলেন, ঐতিহাসিক ৭ই মার্চ। বাঙ্গালি জাতির স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসে এক অনন্য দিন। ১৯৭১ সালের এই দিনে ঐতিহাসিক রেসকোর্স ময়দানে (বর্তমান সোহারাওয়ার্দী উদ্যান) বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি ও বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতা সংগ্রামের ডাক দেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
তিনি বলেন, ঐতিহাসিক ৭ মার্চের এই ভাষণ সমগ্র বাঙালি জনগোষ্ঠীকে মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে একতাবদ্ধ করেছিল। ঐতিহাসিক গুরুত্ব বিবেচনায় বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ অনন্য এবং অসাধারণ।
ফলে ৩০ অক্টোবর ২০১৭ খ্রি. ইউনেস্কো কর্তৃক ভাষণটিকে ‘মেমোরি অব দ্য ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টার’ এ অন্তর্ভুক্তিকরণে ওয়ার্ল্ড ডেমোক্রেসি হেরিটেজের অংশ হিসেবে অন্তর্ভুক্ত করা হয় বলেও জানান তিনি।
পুলিশ সুপার দিবসটি উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করেন।
৩৪ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS