শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
মাইক্রোবাসে সংবাদ মাধ্যমের স্টিকার লাগিয়ে নিষিদ্ধ ফেন্সিডিল বহনকালে র‍্যাব-১৩, দিনাজপুর এর জালে আটক ১ জন কুখ্যাত মাদক ব্যবসায়ী।

মাইক্রোবাসে সংবাদ মাধ্যমের স্টিকার লাগিয়ে নিষিদ্ধ ফেন্সিডিল বহনকালে র‍্যাব-১৩, দিনাজপুর এর জালে আটক ১ জন কুখ্যাত মাদক ব্যবসায়ী।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভ‚মিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত অস্ত্রধারী সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, মাদক, ছিনতাইকারী, ডাকাতসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের বিরুদ্ধে ব্যাপক অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-১৩, ক্রাইম প্রিভেনশন কোম্পানী-১, দিনাজপুর এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, দিনাজপুর জেলার আমবাড়ী এলাকা হতে ১টি মাইক্রোবাসে করে কতিপয় মাদক ব্যবসায়ী অবৈধ মাদকদ্রব্য নিয়ে ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে দিনাজপুর টু ঢাকা রোডে ঢাকা অভিমুখে যাচ্ছে। উক্ত গোপন সংবাদের ভিত্তিতে ০৯ ফেব্রæয়ারী ২০২৩ খ্রিঃ রাতে দিনাজপুর জেলার ফুলবাড়ী থানাধীন ফুলবাড়ী ফিলিং ষ্টেশনের সামনে র‌্যাবের একটি আভিযানিক দল চেকপোস্ট স্থাপন করে এবং উক্ত চেকপোস্ট চলাকালে সন্দেহ জনক একটি মাইক্রোবাস তল্লাশি করে, উক্ত মাইক্রোবাস হতে ০২টি বস্তায় মোট ১৭৬ বোতল ফেন্সিডিল সহ কুখ্যাত মাদক ব্যবসায়ী রাজন আহমেদ@ রাজন সরদার @ রাজু (২৮), পিতা- মোঃ শহিদ সরদার, সাং- চর জুসুরগাঁও (ইদিলপুর), থানা- ডামুড্যা, জেলা- শরিয়তপুরকে গ্রেফতার করে। এ সময় অবৈধ মাদকদ্রব্য ফেন্সিডিল পরিবহনে ব্যবহৃত ০১টি মাইক্রোবাস জব্দ করা হয়। উল্লেখ্য যে, ধৃত আসামী মাদক ব্যবসার পরিচয় আড়াল করার লক্ষে মাদক পরিবহনে ব্যবহৃত মাইক্রোবাসে সংবাদ মাধ্যম এর স্টিকার লাগিয়ে এবং গাড়ীর ডেসবোর্ডে সংবাদ মাধ্যমের স্টিকার সম্বলিত ০২টি বিকল(নস্ট) ভিডিও ক্যামেরা ও ০১টি মাউথ স্পিকার রেখে সাংবাদিকের গাড়ী ছদ্দবেশ ধারণ করে দীর্ঘদিন যাবৎ দেশের বিভিন্ন এলাকায় একই কায়দায় অবৈধ মাদক দ্রব্যের ব্যবসা করে আসছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে, গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ী পার্শ্ববর্তী দেশের সীমান্ত এলাকা হতে বিভিন্ন সিন্ডিকেটের মাধ্যমে ফেন্সিডিল সংগ্রহ করে দেশের বিভিন্ন এলাকায় মাদক ব্যবসায়ীদের নিকট পাইকারি ভাবে বিক্রয় করে আসছে মর্মে স্বীকার করে। ধৃত আসামীর বিরুদ্ধে দিনাজপুর জেলার ফুলবাড়ী থানায় র‌্যাব বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করে আসামীকে থানায় হস্তান্তর করা হয়েছে।

৯৮ বার ভিউ হয়েছে
0Shares