শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
টানটান উত্তেজনার মধ্যদিয়ে : সেনবাগে পুলিশী বাঁধায় বিএনপির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

টানটান উত্তেজনার মধ্যদিয়ে : সেনবাগে পুলিশী বাঁধায় বিএনপির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

 জাহাঙ্গীর আলম শায়েস্তানগরী ,নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সেনবাগে পুলিশের বাঁধা ও আওয়ামীলীগের একই সময় বিক্ষোভ কর্মসূচি ঘোষনা করায় টানটান উত্তেজনার মধ্যদিয়ে বিএনপি বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে শেষ হয়েছে।

সোমবার বেলা ১১টার সময় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নিত্যপন্য, বিদ্যুতের দাম কমনো,বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া মুক্তি ও নেতাকর্মীদের নামে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার সহ ১০ দফা দাবি বাস্তবায়নে লক্ষে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা ও সাবেক বিরোধীদলীয় চীপহইপ জয়নুল আবদিন ফারুকের নেতৃত্বে সেনবাগ ডাক বাংলোর সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে পৌর শহরের দক্ষিন বাজার সরকারি খাদ্যগুদাম সংলগ্ন দলীয় কার্যালয়ের সামনে পৌছলে পুলিশ মিছিলটিকে বাঁধা দিয়ে আটকিয়ে দেয়। এসময় বিএনপি দলীয় কার্যালের সামনে প্রতিবাদ সমাবেশে করে বিক্ষোভ কর্মসূচি সমাপ্ত করে।

অপরদিকে একই সময় সেনবাগ উপজেলা আওয়ামীলীগের সহ-সাধারণ সম্পাদক ভাইস চেয়ারম্যান মোঃ গোলাম কবির, যুবলীগ আহবায়ক আ.স.ম জাকারিয়া আল মামুন, পৌরসভার মেয়র ভিপি আবু নাছের দুলাল,আওয়ামীলীগ নেতা কামাল উদ্দিন চৌধুরী,ওমর ফারুক, ছাত্রলীগ নেতা আবু সোহায়েবের নেতৃত্বে কয়েকশ নেতাকমী থানা মোড়ে থেকে একটি পাল্টা বিক্ষোভ মিছিল বের করে বিএনপির কার্যালয় অভিমূখে রওয়ানা দিলে চরম উত্তেজনা দেখা দেয়। এ সময় সেনবাগ থানার ওসি ইকবাল হোসেন পাটোয়ারীর নেতৃত্বে মিছিলটিকে সেনবাগ মডেল প্রথমিক বিদ্যালয়ের সামনে মিছিলটিকে আটকিয়ে দেয়। এসময় আওয়ামীলীগের মিছিল থেকে অসংখ্য হাতবোমা (ককটেল) বিস্ফোরণ ঘটালে শহরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ সময় আতঙ্কিত ব্যবসায়ীরা তাদের দোকানপাট বন্ধ করে দেয়। তবে,কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। বিএনপি বিক্ষোভ মিছিলে এ সময় উপস্থিত ছিলেন সেনবাগ পৌরসভা বিএনপি’র আহবায়ক আবদুল হান্নান লিটন, জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক আদুল্লাহ আল মামুন, উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আমিন উল্লাহ বিএসসি,উপজেলা বিএনপির সাবেক সেক্রেটারী মোক্তার হোসেন পাটোয়ারী, পৌর বিএনপির সাবেক সেক্রেটারী ফারুক বাবুল, মোঃ শহিদ উল্লাহ, উপজেলা বিএনপির সদস্য মোঃ হুমায়ুন কবির হুমু, কাউন্সিলর মোঃ বেলাল হোসেন ভেলা, পৌর বিএনপির সদস্য রহিম উল্লাহ চৌধুরী সুজন, সাবেক কাউন্সিলর মোঃ মনির, সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহীন আক্তার কানন, উপজেলা বিএনপি যুবদলের আহŸায়ক সুলতান সালাউদ্দিন লিটন, সদস্য সচিব সাহাব উদ্দিন রাসেল, উপজেলা ছাত্রদলের আহবায়ক সানাউল্লাহ, বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ নেতাকর্মী উপস্থিত ছিলেন।

৫০ বার ভিউ হয়েছে
0Shares