শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ভাদেশ্বর নাছির উদ্দীন উচ্চ বিদ্যালয়  ও কলেজে বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

ভাদেশ্বর নাছির উদ্দীন উচ্চ বিদ্যালয় ও কলেজে বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

গোলাপগঞ্জ( সিলেট) প্রতিনিধি: গোলাপগঞ্জের ভাদেশ্বর নাছির উদ্দীন উচ্চ বিদ্যালয় ও কলেজে প্রভাষক শামীমা আক্তার মুন্নীর বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।  সোমবার(১৬ জানুয়ারি) বিকাল ২টায় প্রতিষ্ঠানে হলরুমে ভারপ্রাপ্ত অধ্যক্ষ সুনীল চন্দ্র দাশের সভাপতিত্বে  দ্বাদশ শ্রেণির ছাত্র মাহিন আহমদের কোরআনে পাক থেকে তেলাওয়াতের মাধ্যমে এ সংবর্ধনা আয়োজন করা হয়।

প্রভাষক রায়হান আহমদের সঞ্চালনায় বক্তব্য রাখেন, প্রভাষক রনি পাল, ইকবাল আহমদ, শিপলু তালুকদার, পিয়াস তালুকদার, বিদায়ী প্রভাষক শামীমা আক্তার মুন্নী,দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী শিপন আহমদ, ফেরদৌস জাহান মিতা প্রমুখ।

এসময় আরোও উপস্থিত ছিলেন, সিনিয়র শিক্ষক ওলিউর রহমান, আজিজুর রহমান খান, নুরজাহান নুরী।

সভায় সভাপতির বক্তব্যে ভারপ্রাপ্ত অধ্যক্ষ সুনীল চন্দ্র দাশ বলেন, শিক্ষক আদর্শ জাতি গঠনের নির্মাতা। মিস্ত্রি ছাড়া যেমন বড় বড় ইমারত নির্মাণ করা সম্ভব নয়, তদ্রুপ একজন শিক্ষক ছাড়া শিক্ষিত জাতি গঠন সম্পূর্ণ রুপে অসম্ভব। মানুষ কখনো মেরুদন্ড ছাড়া সোজা হয়ে দাঁড়াতে পারে না, একটি জাতির জন্য মেরুদন্ড হল শিক্ষা।

তিনি আরোও বলেন, মা বাবার আত্মত্যাগের জন্য মানুষ পৃথিবীর আলোর মুখ প্রদর্শন করে, একটি সুগঠিত দৈহিক কাঠামো পায়। আর শিক্ষকের আত্মপ্রচেষ্টায় পৃথিবীর সবচেয়ে মহা মূল্যবান শিক্ষা লাভ করেন, চিরদিনের জন্য শিক্ষার আলোয় নিজে আলোকিত হন। তাই শিক্ষকের অবদান অস্বীকার করার কোন সুযোগ নেই। সবশেষে আমি একটি কথাই বলব, প্রভাষক শামীমা আক্তার মুন্নী আপনি আমাদের ছেড়ে  অন্যত্র চলে যাচ্ছেন।আপনি আমাদের মণিকোঠায় থাকরেন চিরদিন।

শিক্ষার্থীরা বলেন, বিদায়মুহূর্তে আশা করব, আপনি আমাদের অনিচ্ছাকৃত ত্রুটিগুলো ক্ষমা করবেন। সময়ের বাস্তবতায় আপনি এই স্কুল থেকে বিদায় নিলেও আমাদের অন্তরের মণিকোঠায় থাকবেন চিরদিন অম্লান। প্রার্থনা করি আপনি দীর্ঘায়ু হোন। আপনার দিনগুলি সুস্থ, সুন্দরভাবে কাটুক, এ আমাদের আন্তরিক কামনা।

৬১ বার ভিউ হয়েছে
0Shares