বুধবার- ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
পার্বতীপুরে যৌতুকের দাবীতে স্ত্রী নির্যাতন স্কুল শিক্ষক স্বামীর বিরুদ্ধে মামলা

পার্বতীপুরে যৌতুকের দাবীতে স্ত্রী নির্যাতন স্কুল শিক্ষক স্বামীর বিরুদ্ধে মামলা

পার্বতীপুর (দিনাজপুর) থেকে মোঃ মিজানুর রহমান মিজানঃ অবশেষে দিনাজপুরের পার্বতীপুরে যৌতুকের দাবীতে নির্যাতিত গৃহবধু আদুরী বানু (১৯)’র দায়ের করা অভিযোগ ২৭ পর নিয়মিত মামলা হিবেসে নথিভ’ক্ত করলো পুলিশ।
গতকাল ২ জানুয়ারী মধ্যরাতে ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইনের সংশোধীত ২০০৩ এর ১১ (গ) ধারায় অভিযুক্ত স্বামী, স্কুল শিক্ষক ও সাবেক ইউপি সদস্য শফিকুল ইসলামের বিরুদ্ধে পার্বতীপুর মডেল থানা এ মামলা গ্রহণ করেন। এর আগে গত বছর ৩ ডিসেম্বর উপজেলার হরিরামপুর ইউনিয়নের হরিরামপুর পশ্চিমপাড়ায় মামলার বাদী আদুরী বানু বাবার বাড়িতে অবস্থান কালে বাদীর স্বামী পাশ্ববর্তী শাহ্পাড়া গ্রামের মৃত আনসার আলীর ছেলে শফিকুল ইসলাম (৫৩), ২ লাখ টাকা যৌতুকের দাবীতে তার শশুর বাড়ির লোকজনের সামনে স্ত্রী আদুরী বানুকে টানা-হেচড়া ও বেদম মারপিট শুরু করেন। এতে গুরুতর আহত হলে আদুরী বানুকে চিকিৎসার জন্য পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য ক¤প্লেক্সে ভর্তি করা হয়। গত ৪ ডিসেম্বর কিছুটা সুস্থ্য হলে ছাড়পত্র নিয়ে আদরী বানু ওইদিনই স্বামীর বিরুদ্ধে পার্বতীপুর মডেল থানায় এজাহার করেন। দীর্ঘ ২৭দিন তদন্ত শেষে গত ২ জানুয়ারী রাতে মামলা রেকর্ড করে পার্বতীপুর মডেল থানা। মামলা সুত্রে জানা যায়, হরিরামপুর ইউনিয়নের দক্ষিন হরিরামপুর শেখ পাড়া গ্রামের মৃত আনছার আলী শাহ এর ছেলে সাবেক ইউপি সদস্য ও পাটিকাঘাট উচ্চ বিদ্যালয়ের সহাকারী শিক্ষক শফিকুল ইসলাম শাহ নানা প্রলোভন দেখিয়ে গত ২০২১ সালের ৩১ আগষ্ট, একই ইউনিয়নের পশ্চিমপাড়া গ্রামের হতদরিদ্র আইনুল হকের মেয়ে আদুরী বানুকে ৪ লাখ ১ শত এক টাকা মোহরানায় তৃতীয় স্ত্রী হিসেবে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

পারিবারিক সুত্রে জানা গেছে, বিয়ের পর থেকেই ২ লাখ টাকা যৌতুকে দাবীতে কলেজ পড়–য়া ছাত্রী আদুরী বানুর উপর চলতে থাকে নানা অকথ্য নির্যাতন । এছাড়াও স্ত্রীর অশ্লীল ভিডিও মোবাইলে ধারণ করে নির্যাতনের কথা প্রকাশে ভয়ভীতি দেখান , অন্যথায়, এসব ভিডিও সামাজিক গণমাধ্যমে ছেড়ে দেয়ার হুমকী দেন স্বামী শফিকুল ইসলাম । সূত্র জানায়, আদুরী বানুকে বিবাহ করার পর তার ৩ মাসের অন্তঃসত্তা থাকার খবর জানতে পেরে শফিকুল ইসলাম তার গর্ভবতী স্ত্রীর পেটে আঘাত করে গর্ভপাত ঘটায়। ইতিপূর্বে অভিযুক্ত শফিকুল ইসলামের প্রথম স্ত্রীর মৃত্যু হলে ৮ম শ্রেণির এক মেয়েকে দ্বিতীয় বিয়ে করেন। বিয়ের কিছুদিন পর তার উপর শুরু হয় অকথ্য পাশবিক নির্যাতন । পরে স্থানীয় শালিসে ৪ লাখ টাকা জরিমানার বিনিময়ে তাকে তালাক দেন। সর্বশেষ ঘটনায়, কন্যা দায়গ্রস্থ দরিদ্র পিতার তিন কন্যার মধ্য কনিষ্ঠ কন্যা আদুরী বানুকে তৃতীয় স্ত্রী হিসেবে ঘরে তোলেন । আবারও পূর্বসুরিদের মত আদরী বানুর উপর শুরু হয় একই কায়দায় পাশবিক নির্যাতন । এ বিষয়ে পার্বতীপুর মডেল থানার অফিসার ইনচার্জ আবুল হাসনাত খান বলেন, বাদীর অভিযোগের ভিত্তিতিতে মামলা (নং- ৪/৪ জিআর, তারিখ ২-১-২৩) হয়েছে, আসামীকে গ্রেফতারের চেষ্টা চলছে।

৯২ বার ভিউ হয়েছে
0Shares