বুধবার- ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সেনবাগে ব্রিজের মাটি খুড়তে বেরিয়ে এলো ২০বছর আগের কাফন সহ অক্ষত লাশ

সেনবাগে ব্রিজের মাটি খুড়তে বেরিয়ে এলো ২০বছর আগের কাফন সহ অক্ষত লাশ

মোঃ জাহাঙ্গীর আলম শায়েস্তানগরী, নোয়াখালী প্রতিনিধি  : নোয়াখালীর সেনবাগ উপজেলার ০৬ নং কাবিলপুর ইউনিয়নের পশ্চিম কাবিলপুর গ্রামের সুফি সাহেব হুজুর মাজার সংলগ্ন এলাকায় ব্রিজের কাজের জন্য মাটি খোদাই করতে গিয়ে মঙ্গলবার বিকেলে বেরিয়ে এলো ২০বছর আগের পুরোনা কাফনের কাপড়সহ অক্ষত একটি লাশ। ব্রিজের মাটি সরে লাশ বেরিযে আসার খবর মুহুুর্তের চারিদিকে ছড়িয়ে পড়লে লাশটি এক নজর দেখার জন্য বিভিন্ন এলাকা থেকে শতশত নারী পুরুষ ওই স্থানে ভিড় জমায়। ২০ বছরের পুরোনো অক্ষত লাশ দেখে এটি একটি অলোকিক ঘটনা বলে দাবী লোকজনের।

কাবিলপুর গ্রামের লোকমান মিয়া (৭৫)জানায়, লাশটি কাবিলপুর গ্রামের বিশিষ্ঠ ইসলামী চিন্তবিদ (বুজুর্গ) সুফি সাহেব হুজুরের বাড়ির সুফি সাহেবের ভাতিজা সফি উল্লাহ বলে দাবী করে বলেন, সফি উল্লাহ চট্টগ্রামের আমিন জুটমিলে চাকুরী করতেন। ৬৫ বছর বয়সে  ২০০২ সালে তিনি মারা যান। তিনি ছিলেন ৫ ওয়াক্ত নামাজী ও স্বত ব্যাক্তি।

সফি উল্লাহ ছেলে মহিন উদ্দিন(২৫) বলেন তার পিতা সফি উল্লাহ একজন স্বত ও ইমানদার ব্যাক্তি ছিলেন, মৃত্যুর পর তাকে ওই স্থানে দাফন করা হয়। মঙ্গলবার দুপুরে সেনবাগের কুতুবেরহাট লেমুয়া সড়কের পুর্ণসংস্কার ও  নতুন ব্রিজ নির্মান করার জন্য পশ্চিম কাবিলপুর সুফি সাহেবের মাজার সংলগ্ন বেকু মেশিন দিয়ে খাল থেকে মাটি খুড়ে তুলে নেওয়ান কারনে বিকেলে সুফি সাহেবের মাজার কবরস্থানে মাটি সরে গিয়ে (ভেঙ্গে) পড়ার কারণে তার পিতার কাফনসহ লাশটি অক্ষত অবস্থায় একাংশ বের হয়ে যায় এরপর বিষয়টি জানাজানি হয়।

ইতিমধ্যে লাশটি স্থানান্তর নিয়ে দেখা দিয়েছে চরম জটিলতা। সফি উল্লাহ ছেলে সহ পরিবারের সদস্যরা চাচ্ছেন লাশটি ওই স্থান থেকে সরিয়ে একই কবরস্থানে পূর্নকবরস্থ করার জন্য। কিন্তু সুফি সাহেবের নাতীরা অনত্র কবরের জায়গা নেই বলে একই স্থানে কবর দেওয়া জন্য অটল থাকলে এলাকায় উত্তেজনা দেখা দেয়। এইনিয়ে এলাকার দুই পক্ষের মধ্যে কয়েক দফা হাতাহাতির ঘটনা ঘটেছে।

স্থানীয় ইউপি মেম্বার তফন জানায় কবরের জায়না নিয়ে জটিলতা সৃষ্ঠি হওয়ায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। তিনি বিষয়টি মিমাংসার চেষ্ঠা করছেন।ট

এদিকে পাশ্ববর্তী বাড়ির আশ্রারফ হোসেন পলাশ  ১৯৮০/৮১ তার চোট চাচা ইসমাইল সড়ক দুর্ঘটনায় নিহত হল তার লাশটি ওই কবরে দাফন করা হয়। লাশটি  তার চাচার হতে পারে বলেও তিনি দাবী করেন। তবে এলাকার অধিকাংশ মানুষ লাশটি সফি উল্লার বলে নিশ্চিত করেন।

এব্যাপারে মঙ্গলবার তার পৌণে ৭টারদিকে সেনবাগ থানার অফিষার ইনচার্জ(ওসি) ইকবাল হোসেন পাটোয়ারীর সঙ্গে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,খবর পেয়ে তিনি ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছেন।

৩২৮ বার ভিউ হয়েছে
0Shares