শুক্রবার- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
<span class="entry-title-primary">আওয়ামী লীগ গণতন্ত্রের কথা বললে</span> <span class="entry-subtitle">হাস্যকর মনে হয়</span>

আওয়ামী লীগ গণতন্ত্রের কথা বললে হাস্যকর মনে হয়

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দুঃখজনক হলেও সত্য, আওয়ামী লীগ সরকার পুরোপুরি আমলা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর নির্ভরশীল হয়ে পড়েছে। জনগণ থেকে তারা সম্পূর্ণ বিচ্ছিন্ন। তাই দলটির নেতারা যখন গণতন্ত্রের কথা বলেন, তখন সেটা আমাদের কাছে হাস্যকর মনে হয়।

মঙ্গলবার সকালে ঠাকুরগাঁও শহরের কালিবাড়ির নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন। মির্জা ফখরুল বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশে সুর্নির্দিষ্ট ব্যক্তিদের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে। প্রমাণ হচ্ছে যুক্তরাষ্ট্র যে মানবাধিকার রিপোর্ট, সে রিপোর্টে বাংলাদেশের প্রতিটি প্রতিষ্ঠান সম্পর্কে, বিশেষ করে মানবাধিকার লঙ্ঘনের বিষয়গুলো এসেছে, যা প্রমাণ হয়ে গেছে।

তিনি আরও বলেন, জনগণ নিজেরাই টের পাচ্ছে, দেশ এখন সম্পূর্ণভাবে ফ্যাসিবাদী শাসন প্রক্রিয়ার মধ্যে চলছে। সুতরাং এখানে নতুন করে রাষ্ট্রদূতদের ডেকে কথা বলার বিষয় নয়। রাষ্ট্রদূতদের আমরা কখনও ডাকি না। তারা আগেও করতেন এখনও করেন অফিসে নিয়মিত এসে, বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমান, সহ-সভাপতি ওবায়দুল্লাহ মাসুদ, দপ্তর সম্পাদক মামুন উর রশীদ, উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আবদুল হামিদসহ দলীয় নেতাকর্মীরা।

৬৩ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS