মঙ্গলবার- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সরকার নিজেদের স্বার্থে সয়াবিন তেলের দাম বাড়িয়েছে: ফখরুল

সরকার নিজেদের স্বার্থে সয়াবিন তেলের দাম বাড়িয়েছে: ফখরুল

সরকার নিজেদের স্বার্থে সয়াবিন তেলের মূল্য বৃদ্ধি করেছে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, আশেপাশে কোনো দেশেই ভোজ্য তেলের মূল্য বৃদ্ধি পায়নি। একমাত্র বাংলাদেশের সরকারই জনগণের স্বার্থের তোয়াক্কা করে না। এই সরকার যে জনগণের শক্রপক্ষ সয়াবিন তেলের দাম বৃদ্ধিতে তা আবারো প্রমাণিত হলো।
শুক্রবার (৬ মে) এক বিবৃতিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন। এ সময় আকস্মিক সয়াবিন তেলের দাম বৃদ্ধিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বিএনপি মহাসচিব।

তিনি বলেন, বানিজ্য সচিবের সঙ্গে মিল মালিকদের বৈঠকের পর এক লাফে প্রতি লিটারে বোতলজাত সয়াবিন তেলের দাম ৩৮ টাকা, খোলা সয়াবিন তেলের মূল্য ৪৪ টাকা বৃদ্ধি করা হয়েছে এবং প্রতি লিটারে বোতলজাত সয়াবিন তেলের দাম ১৯৮ টাকা নির্ধারণ করা সরকারের চরম গণবিরোধী নীতিরই বহিঃপ্রকাশ। সয়াবিন তেল এখন সোনার হরিণ। ঈদুল ফিতরের প্রাক্কালে বাজার থেকে সয়াবিন তেল উধাও এবং গতকাল সয়াবিন তেলের দাম বৃদ্ধি অভিনব নজীরবিহীন ঘটনা-যা জনগণকে চরম ভোগান্তিতে ফেলেছে। ক্ষমতাসীন মহলের সিন্ডিকেটের দৌরাত্বেই বাজার থেকে সয়াবিন তেল গায়েব করে এখন চরম দাম বৃদ্ধির মাধ্যমে মধ্যম ও স্বল্প আয়ের মানুষকে গচ্চা দিতে হচ্ছে অতিরিক্ত অর্থ। এই ঘটনায় জনগণকে চরম হয়রানীর মুখে ঠেলে দেওয়া হয়েছে।
মির্জা ফখরুল বলেন, সরকারকে জনগণের কাছে কোনো জবাবদিহি করতে হয় না বলেই সয়াবিন তেলের মতো একটি প্রয়োজনীয় পণ্যকে নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে সেটি জনগণের ক্রয়ক্ষমতা থেকে দূরে ঠেলে চরম দুর্ভোগের মধ্যে ফেলা হয়েছে। অবিলম্বে ভোজ্য তেল সয়াবিনের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের জোর দাবী করছি।
১১১ বার ভিউ হয়েছে
0Shares