শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  ডোমারে কুষ্ঠরোগী অনুসন্ধান কার্যক্রম অনুষ্ঠিত ।

  ডোমারে কুষ্ঠরোগী অনুসন্ধান কার্যক্রম অনুষ্ঠিত ।

রবিউল  হক রতন  ডোমার নীলফামারী প্রতিনিধি কুষ্ঠরোগ অভিশাপ নয়, নিয়মিত ঔষধ খেলে ভালো হয়”—এই স্লোগানকে সামনে রেখে নীলফামারীর ডোমার উপজেলায় কুষ্ঠরোগ অনুসন্ধান কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে আজ। এতে এক শিশু সহ ১০ জন রোগী শনাক্ত করা হয়।
বুধবার উপজেলার বোড়াগাড়ী ইউনিয়নে নীলফামারী নটখানার ড্যানিশ বাংলাদেশ লেপ্রসি মিশনের সার্বিক সহযোগিতায় এবং ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাস্তবায়নে কুষ্ঠরোগ অনুসন্ধান কার্যক্রমের উদ্বোধন করেন—৭নং বোড়াগাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম রিমুন।
এসময় আরও উপস্থিত ছিলেন—ডোমার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. রায়হান বারী, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. তপন কুমার রায়, মেডিকেল অফিসার (ডিজিজ কন্ট্রোল) ডা. মো. মনিরুজ্জামান রুকু, স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মো. আল-আমিন রহমান প্রমূখ।
কার্যক্রমের মনিটরিং ও সুপারভিশনের দায়িত্ব পালন করেন—ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত স্বাস্থ্য পরিদর্শক মো. বেলাল উদ্দীন। এসময় স্বাস্থ্য সহকারী, সিএইচসিপি, এমএইচভি, টিএলসিএ সহ ড্যানিশ মিশনের আরএইচপি কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।
ডোমার উপজেলা স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা যায়, ইউনিয়নটিতে আজকের কুষ্ঠরোগ অনুসন্ধান কার্যক্রমে একজন শিশু সহ ১০ জনকে কুষ্ঠ রোগী হিসেবে শনাক্ত করা হয় এবং আরও ১০ জনকে সন্দেহজনক হিসেবে ধারণা করা হয়। শনাক্তকৃত রোগীদের তাৎক্ষণিক চিকিৎসা প্রদান এবং সন্দেহজনক রোগীদের আরও ভালোভাবে পরীক্ষা-নিরীক্ষার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রেফার্ড করা হয়েছে।
২৮ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS