শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ডোমারে ফজিল উদ্দিন সরকার মসজিদের ২য় তলা ছাঁদ ঢালাই অনুষ্ঠিত

ডোমারে ফজিল উদ্দিন সরকার মসজিদের ২য় তলা ছাঁদ ঢালাই অনুষ্ঠিত

রবিউল হক রতন, ডোমার (নীলফামারী) প্রতিনিধিঃ নীলফামারীর ডোমার পৌর এলাকার ৬নং ওয়ার্ড কাছারি পাড়ায় নব নির্মিত মরহুম ফজিল উদ্দিন সরকার জামে মসজিদের ২য় ছাঁদ ঢালাই কাজের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।
শনিবার ০১ এপ্রিল সকালে চিকনমাটি কাছারি পাড়া মসজিদ প্রাঙ্গণে মোতাহারুল হক রফুর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ২য় তলা ছাঁদ ঢালাই কাজের শুভ উদ্বোধন ঘোষণা করেন বিশিষ্ট শিল্পপতি ও শিক্ষানুরাগী এবং ডোমার পৌরসভার মেয়র আলহাজ্ব মনছুরুল ইসলাম দানু।
ফজিল উদ্দিন সরকার জামে মসজিদের সভাপতি মাঝহারুল আলম কিসলুর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরননবী, বিশিষ্ট লেখিকা ও সমাজ সেবিকা মিনা মাশরাফি, ৬নং ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান তুলু, করিমুল ইসলাম, অধ্যাপিকা নীনা মাশরাফি, সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি হাফিজুর রহমান মন্ত্রী, কাজী আব্দুস ছালাম, জাকির হোসেন এবং মসজিদের সার্বিক দ্বায়িত্বে নিয়োজিত খালিদ মাহমুদ প্রমুখ।
অনুষ্ঠানের সভাপতি মাঝহারুল আলম কিসলু বলেন, এই মসজিদে কোরআন হেফজকারীদের বৃত্তি মূলক শিক্ষায় শিক্ষিত করা হবে এবং এর পাশাপাশি কম্পিউটারের বিভিন্ন অ্যাপ, ইলেকট্রিক ওয়ারিং,প্লাম্বিংসহ বিভিন্ন ট্রেড কোর্সেও পড়ানো হবে যাতে করে শিক্ষার্থীরা হাফেজ হওয়ার পাশাপাশি কাজের মাধ্যমে জীবিকা নির্বাহ করতে পারেন।
উল্লেখ্য যে, ফজিল উদ্দিন সরকার জামে মসজিদটি তিনতলা বিশিষ্ট ভবন নির্মান করা হবে। নিচতলায় মসজিদের বৈধ আয়ের জন্য ব্যবহার করা হবে, ২য় তলায় ৫শত ৫০ জন মুসল্লীদের জন্য নামাজের স্থান, জানাজার নামাযের স্থান এবং ৩য় তলায় নামাজের স্থান, মহিলাদের জন্য নামাজের স্থান, হেফজখানা, বৃত্তিমূলক শিক্ষাকেন্দ্র, আইসিটি শিক্ষা কেন্দ্র এবং মতিনা বেগম লাইব্রেরী নির্মান করা হবে বলে জানিয়েছেন মসজিদ পরিচালনা পর্ষদ।
১৬ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS