সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
রাণীশংকৈলে দীপাবলী কালিপূজা সম্পন্ন

রাণীশংকৈলে দীপাবলী কালিপূজা সম্পন্ন

মাহাবুব আলম, রাণীশংকৈল (ঠাকুরগাঁও)প্রতিনিধি। প্রতিবছরের ন্যায় ঠাকুরগঁয়ের রাণীশংকৈল উপজেলায় কার্তিক মাসে অমাবস্যা তিথিতে দীপাবালী কালি পূজা উৎসব পালিত হয়। উপজেলার জুড়ে হিন্দু সম্প্রদায়ের বাড়িগুলি প্রদীপ এবং আলো দিয়ে আলোকিত করা হয়েছে। তাদের কাছে দীপাবলি একটি গুরুত্বপূর্ণ উৎসব প্রদিপ ও মোমবাতি দিয়ে বাড়ি সাজানো, আতসবাজি, মিষ্ঠি, উপহার বিতরণ ও ধর্মীয়
প্রর্থনা। অনেকেই মনের বাসনা পূর্ণকরতে কবুতর ও পাঠা বলি দিয়ে থাকে। ধর্মীয় ভাবগাম্ভীর্য আর পূর্জা অর্চনার মধ্য দিয়ে সনাতন ধর্মালম্বীদের অন্যতম শ্যামাপূজা ও দীপাবলি উৎসব। বিভিন্ন মন্দিরে অরাধনা করছেন ভক্তরা তাদের বিশ্বাস কালি পূর্জা হচ্ছে শক্তির পুর্জা। জগতে সকল অশুভ শক্তিকে পরাজিত করে শুভশক্তির বিজয় ঘটাবে।
গতকাল সোমবার (২৪ অক্টোবর) রাতে শাহাপাড়া হাটখোলা মন্দিরে ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ করেন উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক পৌর মেয়র মোস্তাফিজুর রহমান। এসময় উপস্থিত ছিলেন, প্রেস ক্লাব সভাপতি মোবারক আলী, ব্যাংক কর্মকর্তা সুমন বসাক, সুল্যোক বসাক, সাংবাদিক সফিকুল ইসলাম শিল্পী, হুমায়ুন কবির, সিংপাড়া স্কুলের সভাপতি সামিয়ুর রহমান প্রমুখ।
২৭ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS