শনিবার- ১লা জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
বদরগন্জে প্রভাবশালী আওয়ামীলীগ নেতাকে দল থেকে বহিষ্কার। 

বদরগন্জে প্রভাবশালী আওয়ামীলীগ নেতাকে দল থেকে বহিষ্কার। 

রংপুর বদরগন্জ উপজেলার বাংলাদেশ আওয়ামীলীগ বদরগন্জ উপজেলার যুগ্ম সাধারণ সম্পাদক তাজুল ইসলাম কে উপজেলার সকল পদ থেকে অবহ্যতি প্রদান করেছেন জেলা আওয়ামীলীগ।
জেলাআওয়ামীলীগ সূত্রে জানা গেছে, আসন্ন জেলা পরিষদ (স্হানীয় সরকার) নির্বাচন ২২ দলীয় মনোনীত প্রার্থী বিপক্ষে প্রত্যক্ষভাবে সহযোগীতা এবং দলের বিরোধিতা করার তদন্ত সাপেক্ষে বাংলাদেশ আওয়ামীলীগ গঠনতন্ত্রের ৪৭এর ১০ধারার মোতাবেক
বদরগন্জ উপজেলার আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদকসহ সকল পদ থেকে জনাব তাজুল ইসলাম কে বহিষ্কার করা হলো।
বহিষ্কার বিষয়ে জানতে চাইলে রংপুর জেলার আওয়ামীলীগের উপ দপ্তর সম্পাদক জিন্নাত হোসেন লাভলু মুঠোফোনে বলেন,তাজুল ইসলাম দলীয় শৃঙ্খলা ভঙ্গের কাজ করেছে তাই তাকে বহিষ্কার করা হয়েছে
জানতে চাইলে জনাব তাজুল ইসলাম বলেন, জেলা কমিটির বহিষ্কার এখতিয়ার করার ক্ষমতা নেই তারা শুধু সুপারিশ করতে পারে কেন্দ্রের কাছে। কেন্দ্রীয় ভাবে যে সিদ্ধান্ত নিবে সেটিই আসল সিদ্ধান্ত।
তাজুল ইসলাম আরো বলেন,আমি বদরগন্জ উপজেলার ছাত্রলীগ ১৭বছর নেতৃত্ব দিয়েছি এছাড়াও  আওয়ামীলীগ ১৯বছর সাংগাঠনিকদায়িত্ব পালন করেছি সততা নিষ্ঠাবান সহিত। কেউ যদি বলতে পারে যে আমি দলের নাম ভাঙ্গিয়ে কোথায় চাঁদা নিয়েছি তাহলে আমি সারা জীবনের জন্য রাজনৈতিক ছেড়ে দিবো।আমি আমার ব্যবসা বানিজ্য এমনকি আমার পরিবার সময় কমদিয়ে রাজনৈতিক পিছনে সময় দিয়েছি। আমার ব্যাংক একাউন্টে ১লক্ষ টাকা নাই। এটা স্হানীয় ভাবেও ষড়যন্ত্র রয়েছে বলেআমি মনে করি।
নাম প্রকাশ না করার শর্তে বদরগন্জ এক জ্যেষ্ঠ আওয়ামীলীগ নেতা বলেন,তাজুল ইসলাম কে এভাবে সরাসরি বহিষ্কার করা গঠনতন্ত মোতাবেক হয়নি।নিয়মনুযায়ী তাকে কারন দর্শানো দিতে পারতো সেটি সন্তোষজনক না হলে তবেই বহিষ্কার করা যেতে পারে।
বহিঃস্কার বিষয়েবদরগন্জ উপজেলার আওয়ামী সাধারণ সম্পাদক আহসানুল হক চৌধুরীর টুটুলের মুঠোফোনে একাধিকবার কল দিলে তা ফোন ধরেননি।
২৫ বার ভিউ হয়েছে
0Shares