বুধবার- ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সিরাজগঞ্জে  বঙ্গবন্ধু সেতুর পিলারের সাথে ধাক্কায় বালু বোঝায় বাল্কহেড ডুবি

সিরাজগঞ্জে  বঙ্গবন্ধু সেতুর পিলারের সাথে ধাক্কায় বালু বোঝায় বাল্কহেড ডুবি

 সিরাজগঞ্জ  প্রতিনিধি : সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতুর ১০ নং পিলারের সাথে ধাক্কায় একটি বালু বোঝাই  বাল্কহেড ডুবে গেছে।  এসময় বাল্কহেডে থাকা ৫ শ্রমিক লাইভ জেকেট পরে সাঁতরে তীরে উঠে। একই সময় আরেকটি বাল্কহেড সেতুর ৯ নং পিলারে ধাক্কা দিলে সেখাই আটকা পড়ে আছে। মঙ্গলবার  ( ১৩ সেপ্টেম্বর) বিকেলের দিকে এ দুর্ঘটনা ঘটে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন  বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার অফিসার ইনচার্জ মোসাদ্দেক হোসেন।
ডুবে যাওয়া বাল্কহেডটি সিরাজগঞ্জ থেকে বালু নিয়ে নারায়নগঞ্জ ও আটকে থাকা  বাল্কহেডটি সিরাজগঞ্জ থেকে বালু বোঝাই করে ফরিদপুর সিএনবি ঘাটের উদ্দেশ্যে রওনা করেছিল বলে পুলিশ জানায়।
ডুবে যাওয়া বাল্কহেডের শ্রমিক আক্তার হোসেন জানান, দুপুরে আমরা সিরাজগঞ্জ থেকে হাজী সাত্তারের বালুর মহাল থেকে  বালু ভর্তি করে বাল্কহেডটি নিয়ে নারায়নগঞ্জের দিকে রওনা দেই। নদীতে অতিরিক্ত স্রোতের কারনে পিলারের সাথে ধাক্কা লাগার পর আমাদের বাল্কহেডটি ডুবে যায়।  আমরা ৫ জন  লাইভ জেকেট পরে সাঁতরে বেলকুচির রান্ধুনীবাড়ী চরে এসে উঠি। আমরা ৫ জনেই সুস্থ্য আছি।
 বঙ্গবন্ধু রেল সেতুর প্রকৌশলী ফারুক হোসেন বলেন, নদীর প্রবল স্রোতর কারনে বাল্কহেডটি নিয়ন্ত্রণ হারিয়ে বঙ্গবন্ধু সেতু পশ্চিম পাড়ের ১০ নং পিলারের সাথে ধাক্কা লাগে এবং সেখানেই ডুবে যায়। তার কিছুক্ষন পর ৯ নং পিলারের সাথে আরেকটি বালু বোঝাই বাল্কহেড জোরে ধাক্কা দিয়ে আটকে যায়। তিনি আরও বলেন, গত দুই দিন আগে একই স্থানে বালু বোঝাই একটি বাল্কহেড ডুবে গেছে। এ ঘটনায়  একজন নিখোঁজ রয়েছে। তাকে এখনো উদ্ধার করা সম্ভব হয়নি বলে জানতে পেরেছি ।
এ বিষয়ে বঙ্গবন্ধু সেতু পশ্চিম নৌ- ফারির ওসি আতাউর রহমানের সাথে মোবাইল ফোনে বারবার যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।
কঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার অফিসার ইনচার্জ মোসাদ্দেক হোসেন বলেন, আমরা  জানতে পারি যে সেতুর ১০ নং পিলারের সাথে বালু বোঝাই একটি বাল্কহেড ধাক্কা লেগে ডুবে গেছে। সঙ্গে সঙ্গে নৌ-পুলিশকে জানিয়েছি। পরে কি হয়েছে তা জানিনা।  তার ঘন্টা খানেক পরে আমাদের ফোর্স জানায় ৯ নং পিলারের সাথে বালু বোঝাই আরেকটি বাল্কহেড জোরে ধাক্কা দিয়ে মাঝামাঝি অবস্থায় আটকে আছে। আমি সঙ্গে সঙ্গে সেখানে যাই। দেখি প্রচন্ড স্রোত সেখানে পিলারের সাথে আটকে আছে বাল্কহেডটি। এতে নদীর স্রোতের পুরো চাপ গিয়ে পরছে পিলারের সাথে।
৬৮ বার ভিউ হয়েছে
0Shares