বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রতিষ্ঠানের সমন্বিত উদ্যোগ নিতে হবে- ড. মনজুর আহমেদ চৌধুরী

প্রতিষ্ঠানের সমন্বিত উদ্যোগ নিতে হবে- ড. মনজুর আহমেদ চৌধুরী

পটুয়াখালী প্রতিনিধি।।  জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মনজুর আহমেদ চৌধুরী বলেছেন, হাই কোর্টের নির্দেশনা মোতাবেক নদী, খাল সমূহ দখল ও দুষন মুক্ত করতে সংশ্লিস্ট দপ্তর ও প্রতিষ্ঠানের সমন্বিত উদ্যোগে কাজ সম্পন্ন করতে সবাইকে এগিয়ে আসতে হবে। বুধবার বেলা সাড়ে ১১টায় পটুয়াখালী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়েজিত জেলা নদী রক্ষা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। তিনি আরো বলেন জাতীয় নদী রক্ষা কমিশনের অনুমতি ব্যতিত কোন নদী, খাল ভরাট করা যাবে না, তেমনি দখল ও দূষন করা যাবে না। নদী-খালের প্রবাহ অব্যাহত রাখতে হবে। তিনি পটুয়াখালী শহরের নবাবপাড়া খাল, পুরাতন  হাসপাতাল সংলগ্ন সুতারখালী খাল, মেডিকেল কলেজের পশ্চিম পাশের খাল ও বিসিক শিল্প নগরী সংলগ্ন খালের পানি প্রবাহ উদ্ধার ও রক্ষা করতে জেলা প্রশাসক ও পৌর মেয়রসহ সংশ্লিস্ট প্রতিষ্ঠানের কর্মকর্তাগনের প্রতি নির্দেশ দেন।
জেলা প্রশাসক ও জেলা নদী রক্ষা কমিটির সভাপতি মোহাম্মদ কামাল হোসেনের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন  পুলিশ সুপার মোঃ সাইদুল ইসলাম, জাতীয় নদী রক্ষা কমিশনের পরিবেশবিদ মোঃ এনামুল হক, উপ-পরিচালক  ড. খ.ম কবিরুল ইসলাম, পৌর মেয়র মহিউদ্দিন আহমেদ, পটুয়াখালী প্রেসক্লাবের সাধারন সম্পাদক মুজাহিদুল ইসলাম প্রিন্স, লাউকাঠী ইউপি চেয়ারম্যান মোঃ ইলিয়াস বাচ্চু, ছোটবিঘাই ইউপি চেয়ারম্যান আলতাফ হাওলাদার, মৌকরন ইউপি চেয়ারম্যান কাজী সেলিমসহ বিভিন্ন সরকারী দপ্তরের প্রতিনিধি ও ব্যক্তিবর্গ।
জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান গত ৩ সেপ্টেম্বর হতে ৭ সেপ্টম্বর পর্যন্ত পটুয়াখালীতে অবস্থান করে লাউকাঠী নদী, সুতাখালী খাল ও অন্যান্য খালের দখল এবং দূষন সরেজমিন পরিদর্শন ও কাগজপত্রাদি যাচাই-বাছাই   এবং নদী রক্ষা কমিটির সভায় যোগদেন।
৩৩ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS