শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
কুচিয়া-মোড় গ্রামে জমি জমার বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আহত ৫

কুচিয়া-মোড় গ্রামে জমি জমার বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আহত ৫

মোঃ আফজাল হোসেন ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি : বিরামপুর উপজেলার ৪ নং দিওড় ইউনিয়নের কুচিয়া-মোড় গ্রামের মৃত হাজের উদ্দীনের পুত্র মোঃ আবু আনছারী এর পুত্র মোঃ আবু আনছারী (৪৩) এর গত ২০/৮/২০২২ ইং তারিখে বিরামপুর থানায় দায়ের কৃত অভিযোগ সূত্রে জানা যায় ওই দিন বিকেল ৫ টায় দিওড় ইউপির কানছ গাড়ি মৌজায় মোঃ আবু আনছারী নিজস্থ জমিতে একই গ্রামের মোঃ আলীম হোসেন (৪০) গংরা দলবদ্ধ হয়ে তার ক্রয়কৃত জমি দখল করার চেষ্টা করে । বিরামপুর মৌজার কানছ গাড়ি জে নং-১২৩ এর ১৬শতক জমির বিষয়ে বিরোধ নিয়ে আদালতে মামলা করেন। উক্ত জমির কাগজ পত্র পর্যালোচনা করে আবু আনছারীর পক্ষে আদালত রায় দিয়ে প্রতিপক্ষদের বিরোধে চিরস্থায়ী নিষেধাজ্ঞা প্রধান করেন। গত ২০/০৮/২০২২ ইং তারিখে উল্লেখ ব্যাক্তিরা জোরর্পূব ্্ঐ জমিতে ঘর নির্মাণ ্এর কাজ শুরু করলে জমির মালিক আবু আনছারী কে প্রতিপক্ষ মোঃ আলীম হোসেন(৪০) গালি গালাজ করলে মোঃ আবু আনছারী প্রতিবাদ করলে প্রতিপক্ষ আলীম হোসেন গংরা আবু আনছারীকে ঐ দিন লাঠি, সোঠা,রড,ধারালো ছোড়া নিয়ে এলোপাতারি ভাবে মারপিট করতে থাকে এ সময় আবু আনছারীর দুই বোন ও তার স্ত্রী বাঁচানোর জন্য এগিয়ে আসলে প্রতিপক্ষ মোঃ সবুজ হোসেন (৩২) বাঁশের লাঠি নিয়ে হত্যার উদ্দেশ্য তার বড় বোন নুর জাহান (৪৫) এর মাথায় আঘাত করলে সে গুরুত্বর জঘম তার ছোট বোন মেরিনা বেগম (২৭) এবং তার ভাই নজমুল হক (৫০) তাদেরকে বাঁচানোর জন্য এগিয়ে আসলে তাকেও মারপিট করে রক্তাত করেন। এই অবস্থায় ঐ দিনে তাদেরকে উদ্ধার করে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ চিকিৎসার জন্য ভর্তি করান।

এদিকে গত সোমবার সকাল সাড়ে ১১টায় উল্লেখ্য ব্যক্তিরা তাদেরকে বেধম মারপিট করে আবারও মারাত্বক ভাবে আহত করেন। স্থানীয় লোকজন আহত ব্যক্তিদের বর্তমানে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ চিকিৎসার জন্য ভর্তি করান। তবে আবু আনছারীর হাত ভেঙ্গে দেন ও তার ৫বছরের মেয়ে ও স্ত্রীকে মারপিট করেন। এ ঘটনায় বিরামপুর থানার অফিসার ইনচার্জ সুমন কুমার মহন্ত এর সাথে কথা বললে তিনি গত সোমবার জানান, আমি ২০/০৮/২০২২ইং তারিখে অভিযোগ পেয়েছি। আবারও নতুন করে অভিযোগ দিলে বিষয়টি ক্ষতিয়ে দেখব।

এ দিকে আবু আনছারি জানান, জমির বিষয়ে আদালতে মামলা চলছে মামলায় আমি রায় পেয়েছি প্রতিপক্ষদেরকে চিরস্থায়ী নিষেধাজ্ঞা দিয়েছে আদালত। আদালতের আদেশ তারা অমান্য করছে। এখন প্রশাসনের কাছে আমি ন্যায় বিচার পাচ্ছি না। প্রতি পক্ষরা আমার ও আমার পরিবারের উপর একের পর এক মারপিট করে যাচ্ছে। স্থানীয় পুলিশ প্রশাসন কে অভিযোগ দিলেও প্রতিপক্ষদের বিরুদ্ধে কোন ব্যবস্থা করেননি থানা পুলিশ। তারা আমার প্রতি কোন নজর দিচ্ছে না। বরং প্রতিপক্ষরা বাড়ীতে গেলেই মারপিট করছে। ৯৯৯ এ কল দিয়ে সাহায্য চাইলে তারা এসে শুধু ঘুরে যান বলে অভিযোগ করেন। এতে প্রতিপক্ষরা আরো সাহশ পাচ্ছে। তারা আমাকে এবং আমার পরিবারকে হত্যার পরিকল্পনা করেছে। এই ঘটনার বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশের উর্দ্ধতন কর্তৃপক্ষের আসুহস্তক্ষেপ কামনা করছেন।

৯৯ বার ভিউ হয়েছে
0Shares