শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
মোহনপুরে সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দূর্গা পূজা উপলক্ষে চলছে প্রতিমা তৈরীর কাজ

মোহনপুরে সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দূর্গা পূজা উপলক্ষে চলছে প্রতিমা তৈরীর কাজ

রতন মাস্টার মোহনপুর প্রতিনিধিঃ  রাজশাহী মোহনপুর উপজেলায় সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দূর্গা পূজা উপলক্ষে শুরু হয়েছে প্রতিমা তৈরির কাজ।ভাষ্কর্য শিল্পীরা মা দূর্গাকে নানা রুপে সাজিয়ে তোলার জন্য কাজ করে যাচ্ছে।

মোহনপুর উপজেলায় গত বছরের ন্যায় এবারও হতে পারে সম্ভাব্য ২১টি মন্ডপে শারদীয় দূর্গাপূজা। দূর্গাপূজার আনুষ্ঠানিকতা শুরু আগামী ১লা অক্টোবর ষষ্ঠীর পূজার মধ্যে দিয়ে। বিজয়া দশমী  প্রতিমা বিসর্জন ৫ই অক্টোবর। প্রতিটি মন্দিরেই প্রতিমা তৈরির কাজ শুরু হয়েছে । প্রতিমা তৈরির জন্য ভাষ্কর্য শিল্পীরা তাদের দক্ষতা দিয়ে দেবী দূর্গার প্রতিমা সুন্দর ভাবে তুলে ধরার চেষ্টা করছে।

মোহনপুরে গত বছরে ২১টি মন্দিরে দূর্গাপূজা অনুষ্ঠিত হয়েছিল। এবারেও সকল মন্দিরে গত বারের ন্যায় পূজা অনুষ্ঠিত হতে পারে জানিয়েছে সংশ্লিষ্টরা। সম্ভাব্য মন্দির গুলো হলো বাকশিমইল ইউনিয়নের উপজেলা সদর মন্দির, মোহনপুর উপজেলার বিদ্যাধরপুর কেন্দ্রীয় মন্দির ও পত্রপুর সার্বজনীন মন্দির।কেশরহাট পৌরসভার কেশরহাট পৌর সভা দূর্গা মন্দির, ও ধামিন নওগাঁ কল্যান মন্দির। জাহানাবাদ ইউনিয়নের খাঁড়তা দূর্গা মন্দির।রায়ঘাটী ইউনিয়নের পারিলাডাঙ্গা উত্তপাড়া পূজা মন্দির, পারিলাডাঙ্গা দক্ষিনপাড়া দুর্গা মন্দির, উষায়ের হাটরা দূর্গা মন্দির ও মকিমপুর হাটরা সার্বজনীন দূর্গা মন্দির। ঘাসিগ্রাম ইউনিয়নের বেলনা পালপাড়া সার্বজনীন পুজা মন্দির, বেলনা মধ্যপাড়া দূর্গা মন্দির, বেলনা শিবতলা সার্বজনীন পূজা মন্দির ও মেলান্দি সার্বজনীন পুজা মন্দির, মহিষকুন্ডি পুজা মন্দির, ভর বড়াইল দূর্গা মন্দির ও ঘাসিগ্রাম সার্বজনীন দূর্গা মন্দির। ধুরইল ইউনিয়নের লক্ষীপুর পালশা দূর্গা মন্দির, ডাঙ্গাপাড়া সার্বজনীন পুজা মন্দির, বাদেজোল সার্বজনীন দূর্গা মন্দির এবং মৌগাছি ইউনিয়নের মৌপাড়া সার্বজনীন মন্দির।

মোহনপুর উপজেলার পূজা উদযাপন পরিষদের সভাপতি দীলিপ কুমার সরকার তপনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন,

মোহনপরে সনাতন ধর্মাবলম্বীরা এই সরকারের সময় এবং (রাজশাহী -৫৪,পবা মোহনপুর ৩) আসনের মাননীয় সংসদ সদস্য আয়েন উদ্দিন এম পি, মোহনপুর উপজেলায়  প্রতিবছরে দূর্গা পূজাতে সনাতন (হিন্দু) সম্প্রদায়ের মাঝে নিজস্ব তহবিল থেকে বস্ত্র বিতরণ করে থাকেন।

তিনি আরো বলেন,এম পি মহোদয়ের ও  প্রশাসনিক সর্বাত্মক সহযোগিতায়  ইতিপূর্বে কোনো প্রকার বিশৃঙ্খলা ছাড়াই আমরা মোহনপুর বাসী সনাতন ধর্মাবলম্বীরা আনন্দমূখর পরিবেশে শারদীয় দূর্গা পূজা উৎসব পালন করতে পেরেছি। এবারও সবাই মিলে আনন্দ মূখর পরিবেশে উৎসব টি পালন করতে পারবো।

৪২৭ বার ভিউ হয়েছে
0Shares