শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নরসিংদীতে ৫ ডায়াগনোস্টিক সেন্টারের কার্যক্রম বন্ধের নির্দেশ ও অর্থদণ্ড

নরসিংদীতে ৫ ডায়াগনোস্টিক সেন্টারের কার্যক্রম বন্ধের নির্দেশ ও অর্থদণ্ড

শান্ত বণিক, নরসিংদী থেকে: নরসিংদীতে বৈধতা না থাকায় ৫টি ডায়াগনোস্টিক সেন্টারের কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গত সোমবার সন্ধ্যায় ও আজ মঙ্গলবার দুপুরে পৃথক অভিযানে এই নির্দেশ দেয়া হয়। সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আবু কাউছার সুমন এই তথ্য নিশ্চিত করেছেন।
এসব প্রতিষ্ঠানগুলো হলো- নরসিংদী পৌর শহরের আপন ডায়াগনস্টিক সেন্টার, বিসমিল্লাহ ডায়াগনস্টিক সেন্টার, সুরক্ষা ডায়াগনস্টিক সেন্টার, রেনেসাঁ ট্রমা সেন্টার ও ইউনিক ডায়াগনস্টিক সেন্টার।
নরসিংদী সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আবু কাউছার সুমন জানান, অবৈধ ক্লিনিক, ডায়াগনোস্টিক ও হাসপাতাল বন্ধের জন্য সোম ও মঙ্গলবার পৃথক অভিযান পরিচালনা করা হয়। সোমবার সন্ধ্যায় নরসিংদী পৌর শহরের বাসাইল এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রিনাত ফৌজিয়া। এসময় কাগজপত্রের বৈধতা না থাকায় রেনেসাঁ ট্রমা সেন্টার ও ইউনিক ডায়াগনোস্টিক সেন্টার নামের ২ টি প্রতিষ্ঠান বন্ধের পাশাপাশি ৩০ হাজার টাকা জরিমানা করেন তিনি।
মঙ্গলবার দুপুরে পৌর শহরের বাসস্ট্যান্ড ও পায়রা চত্বর এলাকায় অভিযান পরিচালনা করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদি হাসান কাউসার। এসময় লাইসেন্স না থাকায় আপন ডায়াগনোস্টিক সেন্টার, বিসমিল্লাহ ডায়াগনোস্টিক সেন্টার এবং সুরক্ষা ডায়াগনোস্টিক সেন্টার নামে মোট ৩ টি প্রতিষ্ঠানকে কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়।
অভিযানে জেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও পুলিশ সদস্যরা সহযোগিতা প্রদান করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদি হাসান কাউসার জানান, জেলায় অবৈধ ক্লিনিক, ডায়াগনোস্টিক ও হাসপাতাল বন্ধে অভিযান অব্যাহত থাকবে।
৭৫ বার ভিউ হয়েছে
0Shares