সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সাতকানিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ২ দোকানীকে ৫ হাজার টাকা জরিমানা আদায়।

সাতকানিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ২ দোকানীকে ৫ হাজার টাকা জরিমানা আদায়।

এনামুল হক রাশেদী, চট্টগ্রামঃ চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে বিভিন্ন বেআইনী অপরাধে ২ দোকানীকে ২ টি মামলা  প্রদান করে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে এবং পাশাপাশি প্রায় সকল ব্যবসা প্রতিষ্ঠানকে সরকারের আইন ও স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা পরিচালনার জন্য সতর্ক করা হয়েছে।
২০ সেপ্টেম্বর’২৩ ইং বুধবার দুপুর ১২.০০ টার সময় উপজেলার সাতকানিয়া পৌরসভা এলাকায় নিয়মিত বাজার মনিটরিং এর অংশ হিসেবে ২ টি ব্যবসা প্রতিষ্ঠানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আরাফাত ছিদ্দিকী’র নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে পণ্যের অস্বাভাবিক দাম, মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ভোক্তা অধিকার আইন, ২০০৯ এর সুনির্দিষ্ট ধারায় মেসার্স বিসমিল্লাহ স্টোর্সকে কে ৩,০০০ টাকা, মেসার্স ভাই ভাই স্টোর্সকে ২,০০০ টাকা মোট ০২ টি মামলায় সর্বমোট ৫,০০০ (পাঁচ হাজার) টাকা অর্থদন্ড প্রদান করা হয়। উক্ত অভিযানে সাতকানিয়া থানা পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা সার্বিক সহযোগিতা করেন। অভিযানে ব্যবসায়ীদেরকে যথাযথ আইন মেনে ব্যবসা পরিচালনার জন্য জন্য সতর্ক করে দেওয়া হয়।
উপজেলা কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আরাফাত ছিদ্দিকী জনস্বার্থে উপজেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান।
১৪৮ বার ভিউ হয়েছে
0Shares